সর্বশেষ সংবাদ :

বড়াইগ্রামে জমি সংক্রান্ত বিরোধে চারজন আহত

বড়াইগ্রাম প্রতিনিধি: নাটোরের বড়াইগ্রামে জমি সংক্রান্ত বিরোধে চার জন আহত হওয়ার ঘটনা ঘটেছে। রোববার দুপুরে উপজেলার দোগাছী উত্তরপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
আহত ব্যাক্তিরা হলেন, উপজেলার দোগাছী গ্রামের বাজু প্রামানিকের ছেলে আব্দুস সাত্তার (৬৫), শাহ আলম আলী (৩৯), নায়েব আলী এবং মৃত নুর মোহাম্মদের ছেলে ও পাবনায় স্কয়ার গ্রুপে সিকিউরিটি গার্ড শাহজাহান আলী।
জানা যায়, শাহজাহান আলী ও আব্দুস সাত্তার সম্পর্কে চাচাত ভাই। শাহজাহান আলীর বাবা মারা যাওয়ার আগে আব্দুস সাত্তার ও তার ভাইদের নিকট জমি বিক্রয় করে। সেই জমি অতিরিক্ত রেজিষ্টি করে নিয়েছে এমন অভিযোগে বিরোধ চলে আসছিল। রোববার সেই জমি কথা কাটাকাটির এক পর্যায়ে মারটিটের ঘটনা ঘটে। এ সময় কয়েকটি বাড়ি ঘর ভাংচুর করা হয়।
শাহজাহান আলী বলেন, আবার বাবার জমি তারা বেশী করে রেজিস্ট্রি করে নিয়েছে। সেই জমি ঠিক করে দেওয়ার কথাছিল। সেই জমি ঠিক করে দেওয়ার কথা বললে কথা কাটাকাটি শুরু হয়। এক পর্যায়ে আমি বাড়িতে গেলে তারা আমাকে বাড়িতে মারপিট করে।
আব্দুস সাত্তার বলেন, তার বাবা নিকট থেকে জমি ক্রয় করে প্রায় ২০ বছর ভোগ দখল করে আসছি। এতোদিনে এসে জমি দাবী করছে। যতটুকু বিক্রয় করে ছিল তত টুকুই রেজিষ্টি করে নেওয়া হয়েছে।
তিনি আরো বলেন, কথা কাটাকাটি হওয়ার পর আমি আমার ব্যাবসা প্রতিষ্ঠানে যাওয়ার উদ্দেশ্যে বের হয়েছিলাম। শাহজাহান আলী ও তার শশুর বাড়ি থেকে লোকজন নিয়ে এসে আমাকে রাস্তায় মারপিট করে সাথে থাকা তিন লক্ষ টাকা ছিনিয়ে নেয়। আমার ভাইয়েরা উদ্ধার করতে আসলে তাদেরকেও মারপিট করা হয়।
বড়াইগ্রাম থানার পরিদর্শক আবু সিদ্দিক বলেন, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। কেউ থানায় লিখিত অভিযোগ করে নাই। অভিযোগ করলে আইনানুগ বব্যাবস্থা গ্রহন করা হবে।


প্রকাশিত: আগস্ট ২২, ২০২২ | সময়: ৫:৪৭ পূর্বাহ্ণ | সুমন শেখ