পোরশায় সড়কের দুর্ঘটনা কবলিত স্থান চিহ্নিতকরণ

পোরশা প্রতিনিধি: নওগাঁর পোরশা উপজেলার বিভিন্ন সড়কের দুর্ঘ্যটনা কবলিত স্থান চিহ্নিত করা হয়েছে। বুধবার উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) জাকির হোসেন সরজমিনে ঘুরে দেখেন এবং বিভিন্ন তথ্য উপাত্ত সংগহের মধ্য দিয়ে স্থানগুলি চিহ্নিত করেন। তিনি সরাইগাছি-আড্ডা এবং সরাইগাছি-শিশা সড়কের ৯টি স্থান গুরুত্বপুর্ণ দুর্ঘ্যটনা কবলিত স্থান চিহ্নিত করেন।
ইউএনও জাকির হোসেন সাংবাদিকদের জানান, জেলা সড়ক নিরাপত্তা কমিটির দেওয়া পত্রের আলোকে উপজেলার বিভিন্ন রাস্তার দুর্ঘটনা কবলিত স্থানগুলি চিহ্নিত করা হচ্ছে। চিহ্নিত স্থানগুলিতে ব্যবস্থা গ্রহনের জন্য সুপারিশ পাঠানো হবে।
পরবর্তীতে সড়ক ও জনপথ বিভাগ গাড়ি চালক সহ রাস্তায় চলাচলকারী জন সাধারনের জন্য হয়তো বা কোন চিহ্ন ব্যবহার করতে পারে। যাতে সকলেই দুর্ঘটনা কবলিত স্থান বুঝতে পারে এবং সতর্ককতা অবলম্বন করতে পারে। এতে দুর্ঘটনা কম হবে বলে তিনি আশা করছেন।
অপরদিকে উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ শাহ্ মঞ্জুর মোরশেদ চৌধুরী বলেন, বর্তমান সরকার সড়কে দুর্ঘটনা রোধে নানা ব্যবস্থা গ্রহণ করছেন। এরই অংশ হিসাবে তারা দুর্ঘটনা কবলিত স্থান চিহ্নিত করছেন।
স্থানগুলিতে শতর্কতা মুলক ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি আশা করছেন এবং এতে সড়ক দুর্ঘটনা কম হবে বলে তিনি মনে করছেন। এসময় ভাইস চেয়ারম্যান কাজীবুল ইসলাম, এলজিইডি সহকারি প্রকৌশলী শাওন ইসলাম, থানা অফিসার ইনচার্জ জহুরুল হক সহ কর্মকর্তা ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।


প্রকাশিত: আগস্ট ১৮, ২০২২ | সময়: ৬:০২ পূর্বাহ্ণ | সুমন শেখ