সুপার কাপের চ্যাম্পিয়ন রিয়াল

স্পোর্টস ডেস্ক: হেলসিঙ্কির অলিম্পিক স্টেডিয়ামে বুধবার রাতে শিরোপা উৎসব করলো রিয়াল মাদ্রিদ। আইন্ত্রাখট ফ্রাঙ্কফুর্টকে ২-০ গোলে হারিয়ে উয়েফা সুপার কাপের চ্যাম্পিয়ন তারা। এই ম্যাচে গোল করে স্প্যানিশ ক্লাবটির সর্বকালের সেরা গোলদাতার তালিকায় রাউলকে টপকে যান করিম বেনজেমা, এখন তার উপরে শুধু ক্রিস্টিয়ানো রোনালদো।
গত মে মাসে প্যারিসে চ্যাম্পিয়নস লিগ ফাইনাল জেতা প্রথম একাদশ মাঠে নামান তিনি। চ্যাম্পিয়নস ও ইউরোপা লিগের বিজয়ীর মধ্যে এই ম্যাচে শুরুর দিকে দুই দলই কিছু ভালো সুযোগ পেয়েছিল। বিরতির সময় দাইচি কামাদার প্রচেষ্টা ব্যর্থ করে দেন রিয়াল গোলকিপার থিবো কোর্তোয়া। ভিনিসিউস জুনিয়রের গোল হতে হতেও হয়নি, গোললাইন থেকে ফিরিয়ে দেন আলমামি টাওরে।
প্রথমার্ধের ঠিক আগে কার্লো আনচেলত্তির লা লিগা জয়ী দল লিড নেয়। কর্নার কিক থেকে আসা বল ব্যাক হেডে গোলমুখের সামনে দেন কাসেমিরো, ডেভিড আলাবা সহজে লক্ষ্যভেদ করেন। বিরতির পরও রিয়ালের নিয়ন্ত্রণে ছিল ম্যাচ। ৫৫তম মিনিটে কেভিন ট্র্যাপ দারুণ সেভে তাদের হতাশ করেন। ভিনিসিউসের শট ফিরিয়ে দেন, দুই মিনিট পর কাসেমিরোর শট ক্রসবারে আঘাত করে।
মাদ্রিদের দ্বিতীয় গোল করেন বেনজেমা ৬৫তম মিনিটে। ৩২৪তম গোল করে রাউলকে ছাড়িয়ে যান তিনি। এই জয়ে প্রথম কোচ হিসেবে উয়েফা সুপার কাপ চারবার জিতলেন আনচেলত্তি। আর সবচেয়ে বেশি পাঁচবার এই ট্রফি জয়ে এসি মিলান ও বার্সেলোনার পাশে বসলো রিয়াল।


প্রকাশিত: আগস্ট ১২, ২০২২ | সময়: ৫:৫৬ পূর্বাহ্ণ | সুমন শেখ