এশিয়া কাপে বাংলাদেশের প্রথম ম্যাচ আফগানিস্তানের বিপক্ষে

স্পোর্টস ডেস্ক: এশিয়া কাপ ২০২২ -এর সূচি আজ মঙ্গলবার প্রকাশ করেছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। আগের সূচি অনুযায়ী সংযুক্ত আরব আমিরাতে টুর্নামেন্ট শুরু হবে ২৭ অগস্ট। আর ফাইনাল হবে ১১ সেপ্টেম্বর।
অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে এবারের এশিয়া কাপও হবে টি-টোয়েন্টি ফরম্যাটে। ছয়টি দলকে দুই গ্রুপে ভাগ করে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। দুই গ্রুপের সেরা দুইটি করে মোট চারটি দল খেলবে সুপার ফোরে। ‘এ’ গ্রুপে ভারত ও পাকিস্তানের সঙ্গে যুক্ত হবে কোয়ালিফায়ার থেকে উঠে আসা একটি দল। আর ‘বি’ গ্রুপে বাংলাদেশের সঙ্গী শ্রীলঙ্কা ও আফগানিস্তান।
প্রতিযোগিতার প্রথম দিন মুখোমুখি হবে শ্রীলঙ্কা ও আফগানিস্তান। আর দ্বিতীয় দিনই (২৮ আগস্ট) মাঠে গড়াবে ভারত-পাকিস্তানের হাইভোল্টেজ ম্যাচ। এবারের এশিয়া কাপে বাংলাদেশের প্রথম ম্যাচ আফগানিস্তানের বিপক্ষে ৩০ আগস্ট। এরপর দ্বিতীয় ম্যাচ খেলবে শ্রীলঙ্কার বিপক্ষে ১ সেপ্টেম্বর। প্রতিযোগিতার ম্যাচগুলো হবে আরব আমিরাতের- দুবাই ও শারজাহতে।
অবশ্য এবারের আসর হওয়ার কথা ছিল শ্রীলঙ্কায়। কিন্তু দেশটিতে চলমান রাজনৈতিক অস্থিরতা এবং অর্থনৈতিক সঙ্কটের কারণে সেখান থেকে টুর্নামেন্ট সরে যায় আরব আমিরাতে। তবে আয়োজনের দায়িত্বে আছে শ্রীলঙ্কাই।


প্রকাশিত: আগস্ট ৩, ২০২২ | সময়: ৫:৪২ পূর্বাহ্ণ | সুমন শেখ