বাজুবাঘা ছাত্রলীগের আয়োজনে বঙ্গবন্ধুর আত্নজীবনীর উপর পাঠচক্র ও কুইজ প্রতিযোগিতা 

স্টাফ রিপোর্টার,বাঘা : চারঘাট-বাঘার সাংসদ ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের নির্দেশনায় ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস ও শোকাবহ আগষ্ট উপলক্ষে এ মাসে নানা কর্মসূচী পালন করবে বাঘা উপজেলা আওয়ামীলীগ-সহ সকল সহযোগী সংগঠন ।

সেই ধারাবাহিকতায় মাসের দ্বিতীয় দিন বাজুবাঘা ইউনিয়ন ছাত্রলীগের আয়োজনে চন্ডিপুর উচ্চ বিদ্যালয়ের হলরুমে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্নজীবনীর উপর পাঠচক্র ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। এ প্রতিযোগিতায় অংk গ্রহন করেন অত্র বিদ্যালয়ের সকল শিক্ষার্থী।

এতে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জন করে যথাক্রমে চাঁদনি,কনা ও নাবিল আহমেদ। তাদের হাতে আগামী 6 আগষ্ট বাজুবাঘা ইউনিয়ন আওয়ামী লীগের আয়োজনে শোক সভায় পুরষ্কার তুলে দিবেন চারঘাট-বাঘা থেকে তিন-তিনবার নির্বাচিত সাংসদ ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ্ব শাহরিয়ার আলম ।

সকাল ১১ টায় বাজুবাঘা ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানজীম হাসান স্বদেশ এর সঞ্চালনায় এ অনুষ্ঠানে বঙ্গবন্ধুর আত্নজীবনীর উপর বক্তব্য রাখেন, বাজুবাঘা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমান ফজল, চন্ডিপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কালাম আজাদ, বাঘা উপজেলা ছাত্রলীগের সভাপতি সোহানুর রহমান সোহাগ, সাধারণ সম্পাদক নাজমুল হোসেন ও বাজুবাঘা ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি অনিক মাহমুদ বকুল।

সভায় বক্তারা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তাঁর জীবনের প্রায় অর্ধেক সময় কাটিয়েছেন জেল খানায় । তিনি স্বাধীনতার ডাক না-দিলে আজকে আমরা মায়ের ভাষা বাংলায় কথা বলতে পারতাম না। তাঁকে পঁচাত্তরের ১৫ আগষ্ট নৃশংস হত্যাকাণ্ডের পরিকল্পনাকারি ছিলো জিয়াউর রহমান। সে সময় তাঁর বাড়িটি সিলগালা করে দেওয়া হয়। পরে ১৯৮১ সালে বাড়িটি বর্তমান মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিবারের নিকট হস্তান্তর করা হয়। এ সময় ঐ বাড়িতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতিকথা, ডায়েরি ও চীন ভ্রমণের খাতাগুলো খুঁজে পাওয়া গেলেও তাঁর আত্মজীবনীর পাণ্ডুলিপিটি পাওয়া যায় নি।

বক্তারা এই হত্যা কান্ডের সাথে সম্পৃক্তদের প্রতি ঘৃনা ও নিন্দা জ্ঞাপন করে জাতির পিতা সহ তার পরিবারের সকল সদস্যদের আত্নার মাগফিরাত কমানা করেন।


প্রকাশিত: আগস্ট ২, ২০২২ | সময়: ৬:৩২ অপরাহ্ণ | সানশাইন