সর্বশেষ সংবাদ :

বাঘায় শেয়ালের কামড়ে ১টি ছাগল-সহ ৫ জন গ্রামবাসী আহত

স্টাফ রিপোর্টার,বাঘা : রাজশাহীর বাঘায় শেয়ালের কামড়ে একটি ছাগল-সহ ৫ জন ব্যক্তি আহত হয়েছেন। উপজেলার সুলতানপুর গ্রামে রবিবার রাত থেকে সোমবার সন্ধ্যা পর্যন্ত এ ঘটনা ঘটে। এ ঘটনায় ঐ এলাকার মানুষের মাঝে চরম আতঙ্ক বিরাজ করছে। আহত ব্যক্তিদের বাঘা স্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসা দেয়া হয়েছে।

স্থানীয় লোকজন জানান, রবিবার সন্ধ্যায় হঠাৎ করে প্রায় ১০ থেকে ১৫ টি শেয়াল লোকালয়ে প্রবেশ করে। এরপর সুলতানপুর গ্রামের খালেক সরকারের একটি ছাগলকে কামড় দিয়ে আহত করে। পরে সকালে মাঠে যাওয়ার সময় আপর এক ব্যক্তিকে কামড় দেয়। খবরটি শোনার পর লোকজন লাটি-সোটা নিয়ে মাঠে নামলে শেয়াল গুলো পালিয়ে যায়। পরবর্তীতে পর্যায় ক্রমে ঐ গ্রামের বর্ষা খাতুন (২০) কে বাড়ীর সামনে এসে কামড় দেয়। একই ভাবে কামড় দেয়, মোক্তার আলী (৬৫) বুলবুলী বেগম (৫০) ও আরজিত আলী(৫৫) কে।

সুলতান পুর গ্রামের বাসিন্দা সুজন আলী জানান, সোমবার সন্ধ্যায় তারা কয়েকজন বন্ধু নদীর ধারে গেলে অন্তত ১৫-২০ টি শেয়াল তাঁদের ধাওয়া করে। এ ঘটনার পর গ্রামের অনেকেই বাড়ীর আশে-পাশের ঝোপ-জঙ্গল কেটে ফেলছে।

বাঘা স্বাস্থ্য কেন্দ্রের জরুরী বিভাগের চিকিৎস মো: রাকিব উদ্দিন বলেন, শেয়ালের কামড়ে সুলতানপুর গ্রামের ৪ জন ব্যক্তিকে ভ্যাকসিন-সহ অন্যান্য চিকিৎসা দেয়া হয়েছে। অপর একজন তার ছাগলকে প্রানী সম্পাদ হাসপাতালে সিকিৎসা করিয়েছেন বলে শুনেছি।

এ বিষয়ে গড়গড়ি ইউপি চেয়ারম্যান রবিউল ইসলাম বলেন, আমি খোঁজ নিয়ে জেনেছি, কিছু শেয়াল গ্রামবাসীর ওপর আক্রমণ করেছে। শেয়াল গুলোর বাসস্থান ও খাবাররের সমস্যা থেকে তারা এ হামলা চালিয়েছে বলে অনেকেই ধারনা করছে। তবে এ ঘটনার পর স্কুল শিক্ষার্থী সহ-গ্রামবাসীদের মধ্যে চরম অতঙ্ক বিরাজ করছে ।


প্রকাশিত: জুন ২০, ২০২২ | সময়: ১০:০৪ অপরাহ্ণ | সানশাইন