সর্বশেষ সংবাদ :

দামকুড়ায় মাটিবাহী ট্রাক্টরের চাকায় পিষ্ট হলো শিশু

স্টাফ রিপোর্টার: এবার পবার দামকুড়ায় পুকুরের মাটিবাহী ট্রাক্টরের চাকায় পিষ্ট হয়ে মৃত্যুবরণ করলো শিশু টুটুল (১০)। ঘটনাটি ঘটেছে গত বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ৮ টায়। এলাকাবাসি ট্রাক্টর চালককে ধরে পুলিশে দিয়েছে। এঘটনায় শিশুটির পিতা দামকুড়া থানায় হত্যা মামলা করেছে।
জানা গেছে, দামকুড়ার কাদিপুরে একটি পুকুর থেকে মাটি নিয়ে কয়েকটি ট্রাক্টর রাস্তা দিয়ে যাতায়াত করছিল। বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে দামকুড়ার কলারটিকর এলাকার আফতাবের ছেলে টুটুল সাইকেল নিয়ে যাবার সময় বেপরোয়া গতির একটি পুকুরের মাটিবাহী ট্রাক্টরের চাকায় পিষ্ট হয়ে মৃত্যুবরণ করে শিশু টুটুল। এসময় এলাকাবাসি ট্রাক্টর চালককে ধরে উত্তম-মাধ্যম দিয়ে পুলিশে সোপর্দ করে। আটক ট্রাক্টর চালক শরিফ শান্তর বাড়ি গোদাগাড়ী উপজেলায়। এঘটনায় শিশুটির পিতা আফতাব উদ্দিন দামকুড়া থানায় হত্যা মামলা করেছেন।
এলাকাবাসি বলেন, দামকুড়ার পুকুর খনন সিন্ডিকেটের মূলহোতা সালাউদ্দিন ও হাবিব কাদিপুর এলাকায় পুকুর খনন করছিল। ওই পুকুর থেকে মাটিবাহী ট্রাক্টর শিশুটিকে চাপাদিলে তার মৃত্যু হয়। এই ঘটনায় এলাকাবাসির মধ্যে তীব্র ক্ষোভ বিরাজ করছে।
জানা যায়, পুকুরখনন সিন্ডিকেটের মূলহোতা গোবিন্দপুরের আজাহারের ছেলে হাবিবুর রহমান হাবিব প্রতিবছরই স্থানীয় প্রশাসনকে ম্যানেজ করে পুকুরখনন করে থাকে। কিন্তু কোন পুকুরে তিনি মাছ চাষ করেন না। প্রকৃত অর্থে তিন ফসলি জমিতে শুধুমাত্র মাটি বিক্রির জন্য পুকুরখনন করে চলেছে। চোর-পুলিশ খেলায় বিভিন্ন কারণে হেরে যাচ্ছে পুলিশসহ প্রশাসন। স্থানীয় পুলিশ প্রশাসন, উপজেলা প্রশাসন এবং স্থানীয় জনপ্রতিনিধি এবং আওয়ামী লীগ নেতৃবৃন্দের নাম ভাঙ্গিয়ে চলছে এই পুকুরখননের মহোৎসব।
আরএমপি দামকুড়া থানার আফিসার ইনচার্য মাহবুব হোসেন জানান, এঘটনায় শিশুটির পিতা থানায় মামলা করেছেন। গ্রেফতার ট্রাক্টর চালক শরিফ শান্তকে গতকাল জেল হাজতে পাঠানো হয়েছে।
উল্লেখ্য গতমাসে পবার নওহাটায় আমান কোল্ড স্টোরেজের সামনে মাটিবাহী ট্রাক্টরের চাকায় পিষ্ট হয়ে নারী ও শিশুসহ ৪ জনের মৃত্যু হয়।


প্রকাশিত: জুন ৪, ২০২২ | সময়: ৬:২৯ পূর্বাহ্ণ | সুমন শেখ