মান্দায় গণটিকাদান কেন্দ্রে ভীড় নেই

মান্দা প্রতিনিধি: সারা দেশের ন্যায় নওগাঁর মান্দা উপজেলার ৪২টি কেন্দ্রে একযোগে গণটিকাদান কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল ৯টায় শুরু হয়ে এ কার্যক্রম চলে বিকেল ৫টা পর্যন্ত। টিকাদান কেন্দ্রগুলোতে তেমন ভীড় ছিল না। এতে হুড়োহুড়ি না করেই কেন্দ্রগুলোতে স্বাস্থ্যবিধি মেনে লোকজন স্বাচ্ছন্দে টিকা গ্রহণ করেন।
শনিবার উপজেলার প্রসাদপুর ইউনিয়ন পরিষদ, সতিহাট কেটি উচ্চ বিদ্যালয়, নুরুল্লাবাদ ইউনিয়ন পরিষদ কেন্দ্রসহ বেশকিছু কেন্দ্র ঘুরে দেখা গেছে লোকজন বিচ্ছিন্নভাবে কেন্দ্রে এসে টিকা গ্রহণ করছেন। কারোর মধ্যেই তাড়াহুড়ো দেখা যায়নি। ভীড় না থাকায় লাইলেও দাঁড়াতে হয়নি কেন্দ্রে আসা লোকজনদের।
এদিকে মান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু বাক্কার সিদ্দিক, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বিজয় কুমার রায়সহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা টিকাদান কেন্দ্রগুলো পরিদর্শন ও কার্যক্রমের তদারকি করেন।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সরকারি নির্দেশনা অনুয়ায়ী উপজেলার ১৪ ইউনিয়নের ৪২ টি কেন্দ্রে একযোগে কোভিড-১৯ এর প্রথম ডোজের টিকা দেওয়া হয়। এদিন ১২ হাজার ৬০০ জনকে টিকা দেওয়ার লক্ষ্যমাত্র নির্ধারণ করা হয়েছিল। কিন্তু টিকা কেন্দ্রগুলোতে লোকজনের উপস্থিতি তেমন একটা ছিল না। এজন্য কাঙ্খিত টার্গেট পুরন হয়নি।
হাসপাতাল সূত্র জানায়, শুক্রবার পর্যন্ত উপজেলায় প্রথম ডোজ টিকা নিয়েছেন ২ লাখ ৮৯ হাজার, ৭৯৫ জন, দ্বিতীয় ডোজ নিয়েছেন ২ লাখ ৩৭ হাজার ৪২৭ জন এবং বুস্টার ডোজ নিয়েছেন ৬ হাজার ৫৯ জন। এছাড়া ৩৪ হাজার ৯০০ জন শিক্ষার্থী প্রথম ডোজ ও ৩৩ হাজার ৯৬৩ জন শিক্ষার্থী দ্বিতীয় ডোজ টিকা নিয়েছে।


প্রকাশিত: ফেব্রুয়ারি ২৭, ২০২২ | সময়: ৪:৩০ পূর্বাহ্ণ | সুমন শেখ