সর্বশেষ সংবাদ :

ফেব্রুয়ারিতে টিসিবির ট্রাকে পণ্য মিলবে আরও ৩ দিন

সানশাইন ডেস্ক: চলতি ফেব্রুয়ারি মাসের চড়া বাজারে আরও তিন দিন ট্রাকে করে সুলভ মূল্যে পণ্য বিক্রির সিদ্ধান্ত নিয়েছে সরকারি বিপণন সংস্থা টিসিবি। এ সংস্থার চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল মো. আরিফুল হাসান জানিয়েছেন, আগামী ২৬ ফেব্রুয়ারি শনিবার পর্যন্ত টিসিবির ট্রাক থেকে ন্যায্য মূল্যের পণ্য কেনা যাবে।
টিসিবি এর আগে জানিয়েছিল, মঙ্গলবার পর্যন্তই তাদের ফেব্রুয়ারির ‘ট্রাক সেল’ চলবে। এখন নতুন সিদ্ধান্তের ফলে বুধ, বৃহস্পতি ও শনিবারও টিসিবির ট্রাকে করে পণ্য বিক্রি হবে। ২৫ ফেব্রুয়ারি শুক্রবার হওয়ায় আগের নিয়ম অনুযায়ী সেদিন বিপণন বন্ধ থাকবে। দ্রব্যমূল্যের ঊর্ধগতির কারণে গত কিছুদিন ধরে টিসিবির ট্রাকগুলোতে বিপুল সংখ্যক ক্রেতার ভিড় দেখা যাচ্ছে। ভোক্তা চাহিদা বেড়ে যাওয়ায় অব্যাহত বিপণন ব্যবস্থা সচল রাখতে পরিকল্পনায় পরিবর্তন আনতে হচ্ছে টিসিবিকে।
চড়া বাজারে টিসিবির ট্রাকের জন্য প্রতীক্ষার প্রহর: চেয়ারম্যান আরিফুল হাসান বলেন, মার্চ মাসের বিপণন ১ তারিখ থেকেই শুরু করার পরিকল্পনা ছিল তাদের। ফেব্রুয়ারিতে বিক্রির দিন বাড়ায় এখন তা কিছুটা পিছিয়ে যেতে পারে। “প্রধানমন্ত্রীর নির্দেশে এবারের রমজান মাসে সুবিধাবঞ্চিত মানুষকে প্রাধান্য দিয়ে ব্যাপক বিপণনের পরিকল্পনা হাতে নেওয়া হয়েছে। এর অংশ হিসাবে মার্চের বিপণন সময় কিছুটা পেছাবে। মাঝে বড় ধরনের গ্যাপ যাতে না পড়ে সেজন্য ফেব্রুয়ারির বিপণন দিন বাড়ানো হয়েছে। আগামী ২৬ ফেব্রুয়ারি পর্যন্ত বিপণন চলবে।”
প্রায় সাড়ে ৪০০ ট্রাক নিয়ে গত ৩ ফেব্রুয়ারি সারাদেশে টিসিবির পণ্য বিপণন শুরু হয়েছিল। ট্রাক থেকে একজন ভোক্তা ৫৫ টাকা কেজি দরে সর্বোচ্চ দুই কেজি চিনি, ১১০ টাকা কেজি দরে সর্বোচ্চ ২ লিটার সয়াবিন তেল এবং ৩০ টাকা কেজি দরে ২ থেকে সর্বোচ্চ ৫ কেজি পেঁয়াজ কিনতে পারছেন। এছাড়া ৬৫ টাকা কেজি দরে কেনা যাচ্ছে মসুর ডাল। আগামী রোজাকে কেন্দ্র করে এপ্রিল মাস জুড়ে সারাদেশে এক কোটি পারিবারের কাছে পণ্য পৌঁছে দেওয়ার পরিকল্পনা নিয়ে কাজ করছে টিসিবি। পণ্য তালিকায় তখন ছোলা ও খেজুর যুক্ত হবে।


প্রকাশিত: ফেব্রুয়ারি ২৩, ২০২২ | সময়: ৮:১৫ পূর্বাহ্ণ | সুমন শেখ