সর্বশেষ সংবাদ :

রাজশাহীতে বিচার বিভাগের উদ্যোগে মাতৃভাষা দিবস পালিত

স্টাফ রিপোর্টার : রাজশাহী বিচার বিভাগের উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে সোমবার সকাল সাড়ে ৭টায় রাজশাহীর সিনিয়র জেলা ও দায়রা জজ মীর শফিকুল আলম এবং মহানগর দায়রা জজ ওএইচএম ইলিয়াস হোসাইনের নেতৃত্বে বিচার বিভাগীয় কর্মকর্তা এবং কর্মচারীরা কোর্ট শহিদ মিনারে পুস্পস্তবক অর্পণ করেন।
পরে রাজশাহী বিচার বিভাগের আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বিচার বিভাগীয় কর্মকর্তাদের অংশগ্রহণে বিকেলে জেলা ও দায়রা জজ আদালতের কনফারেন্স রুমে এই সভা অনুষ্ঠিত হয়।
রাজশাহীর সিনিয়র জেলা ও দায়রা জজ মীর শফিকুল আলম এতে সভাপতিত্ব করেন। তিনি বলেন, ১৯৫২ পরবর্তী সবগুলো আন্দোলনের মূল ভিত্তিই ছিল ভাষা আন্দোলন। সারা বিশ্বে একমাত্র বাঙালীরায় ভাষার জন্য জীবন দিয়েছে। কিন্তু ইদানিং লক্ষ্য করা যাচ্ছে যে বিভিন্ন সভা-সেমিনারে বাংলার পরিবর্তে ইংরেজিকে প্রাধান্য দেওয়া হয়, যা মোটেও কাম্য নয়। তিনি সর্বস্তরে ইংরেজির পরিবর্তে বাংলাকে প্রাধান্য দেওয়ার আহ্বান জানান।
সভায় আরও বক্তব্য রাখেন, মহানগর দায়রা জজ ওএইচএম ইলিয়াস হোসাইন, সন্ত্রাস দমন ট্রাইবুনালের বিচারক (জেলা ও দায়রা জজ) মো. এনায়েত কবির সরকার, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ইকবাল বাহার প্রমুখ। সভায় অতিরিক্ত চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটসহ রাজশাহীতে কর্মরত সকল বিচারকবৃন্দ উপস্থিত ছিলেন। সভায় সঞ্চালনা করেন যুগ্ম জেলা ও দায়রা জজ মো. আবু সাইদ এবং সিনিয়র সহকারী জজ মো. সেফাতুল্লাহ।


প্রকাশিত: ফেব্রুয়ারি ২৩, ২০২২ | সময়: ৮:১০ পূর্বাহ্ণ | সুমন শেখ