মান্দায় জমি জবরদখল করে বসতঘর নির্মাণের অভিযোগ

মান্দা প্রতিনিধি: নওগাঁর মান্দায় ব্যক্তিমালিকানার ভোগদখলীয় জমি জবরদখল করে বসতঘর নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। উপজেলার বিষ্ণুপুর ইউনিয়নের কয়লাবাড়ী গ্রামে জবরদখলের এ ঘটনায় মান্দা থানায় অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগী।
ভুক্তভোগী পলাশবাড়ী গ্রামের ময়েন উদ্দিন বলেন, উপজেলার কয়লাবাড়ী মৌজায় পৈত্রিক সূত্রে সাড়ে ৩২ শতক জমির মালিকানা লাভ করেন। এর মধ্যে ১৭ শতক সম্পত্তি কয়লাবাড়ী গ্রামের অকিম উদ্দিন মোল্লার কাছে বিক্রি করেন। অবশিষ্ট সাড়ে ১৫ শতক সম্পত্তি দীর্ঘদিন ধরে ভোগদখল করছেন তিনি।
তিনি অভিযোগ করে বলেন, ‘আমার দখলীয় জমিতে কচু আবাদের চাষ করা হয়েছে। হঠাৎ করে গত বৃহস্পতিবার রাতে ওই জমি জবরদখল করে অকিম উদ্দিন তাঁর লোকজন টিনের বেড়া ও ছাউনি দিয়ে ঘর নির্মাণ করেন। ঘটনায় মান্দা থানায় একটি অভিযোগ করেছি।’
অভিযুক্ত অকিম উদ্দিন বলেন, ওই সম্পত্তি দীর্ঘদিন ধরে আমি বর্গাচাষ করে আসছি। জমিটি অন্যত্র বিক্রি হচ্ছে এমন সংবাদে সেখানে ঘর নির্মাণ করা হয়েছে।
মান্দা থানার উপপরিদর্শক আব্দুল মোমিন বলেন, অভিযোগের প্রেক্ষিতে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। ঘটনায় অভিযুক্ত অকিম উদ্দিন ওই জমির সপক্ষে কোনো কাগজপত্র দেখাতে পারেননি। তাই নির্মাণ কাজ বন্ধ করে দেওয়া হয়েছে। এ বিষয়ে উভয়পক্ষকে নিয়ে একটি সমঝোতা বৈঠক করা হবে।


প্রকাশিত: জানুয়ারি ৩১, ২০২২ | সময়: ৭:০০ পূর্বাহ্ণ | সুমন শেখ