বাঘায় বিজয় দিবসে ইউএনওর ভালোবাসায় সিক্ত হলো এতিম শিশুরা

নুরুজ্জামান,বাঘা : “বলো কি তোমার ক্ষতি, জীবনের অথৈই নদী, পার হয় তোমাকে ধরে, দূর্বল মানুষ যদি’’ মানবতাবাদী কন্ঠ শিল্পী ভুপেন হাজারিকার এই সোচ্চার উচ্চরণে এবার মহান বিজয় দিবস ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উৎসবে এতিম শিশু ও বৃদ্ধাশ্রমের অসহায় মানুষদের পাশে এসে দাড়ালেন বাঘা উপজেলার সু-যোগ্য নির্বাহী অফিসার পাপিয়া সুলতানা। বৃহস্পতিবার দুপুরে উপজেলার সরের হাট কল্যানী শিশু সদনের অসহায় এতিম শিশু এবং বৃদ্ধাশ্রমের প্রায় দেড় শতাধিক মানুষের মাঝে তিনি খাবার বিতরণ করেন।

বাঘা উপজেলা নির্বাহী অফিসার পাপিয়া সুলতানা বলেন, আমি মুসলিম। আমার ধর্ম ইসলাম। এ ধর্মে মানব সেবা হলো সব চেয়ে বড় ধর্ম । আমি রাষ্ট্রীয় দায়িত্ব পালনের পাশা-পাশি সাধ্য মতো সমাজের অসহায়-দুস্থ মানুষদের সহায়তা দিতে চাই। তিনি বলেন, আমার জানা মতে, মহান বিজয় দিবস ,স্বাধীনতা দিবস, নববর্ষ এবং ঈদের দিন হাসপাতাল এবং কারাগারে উন্নত খাবারের ব্যবস্থা করা হয়। এদিক থেকে বৃদ্ধাশ্রম এবং এতিম খানা সহ সমাজের অসহায় দুস্থ মানুষের পাশে দাড়াতে পারলে নিজেকে ভালোলাগে। তিনি বৃহস্পতিবার দুপুরে এই খাবার বিতরণের সময় উপজেলার সকল অফিসারদেরকেও সাথে রাখেন।

বাঘা উপজলো কৃষি অফিসার , প্রানিসম্পদ অফিসার, সমাজ সেবা অফিসার সহ সকল দপ্তররে প্রধান র্কমর্কতারা বলেন, আমাদের উপজেলা নির্বাহী অফিসার মাঝে মধ্যে সমাজের অসহায় দরিদ্রদের পড়া-লেখা সহ নানা বিষেয়ে সহায়তা দিয়ে থাকেন । তাঁর এই উদ্যোগকে সাধুবাদ জানান সকল অফিসার বৃন্দ।

প্রসঙ্গত, রাজশাহী শহর থেকে ৪৫ কিলোমিটার পূর্বে পদ্মা নদীর তীর ঘেঁষে বাঘা উপজেলার গড়গড়ি ইউনিয়নের সরেরহাট গ্রাম। ওই গ্রামের বীর মুক্তিযোদ্ধা শামসুদ্দিন ওরফে ডা: শমেস ১২ শতাংশ জমি ক্রয় করে চালু করেন একটি এতিম খানা। যার নাম দেয়া হয় ‘সরেরহাট কল্যাণী শিশু সদন।’ পরে সেখানে এতিমদের পাশা-পাশি বৃদ্ধাশ্রম খোলা হয়। বর্তমানে এই সদনে ১২০ জন এতিমের পাশা-পাশি ৩০ জন বৃদ্ধ অবস্থান করছে। আর তাদের সাথে বাস করছেন সমেশ দম্পতি।

এতিম খানার পরিচালক ডাঃ শামসুদ্দিন উপজেলা নির্বাহী অফিসারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে এ প্রতিবেদককে বলেন, সমাজে অনেক বড়লোক এবং সম্পদশালী মানুষ রয়েছে।উপজেলা নির্বাহী অফিসারের মতো সবাই যদি এসব অসহায়দের পাশে একটু নেক নজর দিতেন তাহলে আমরা উপকৃত হোতাম।


প্রকাশিত: ডিসেম্বর ১৬, ২০২১ | সময়: ৫:১২ অপরাহ্ণ | সুমন শেখ