অগ্নিকাণ্ডের শিকার একটি পরিবারের এখন পথেবাস

গোমস্তাপুর প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে বিদ্যুতের সর্টসার্কিট থেকে আগুন লেগে একটি পরিবারের চারটি ঘর পুড়ে গেছে। গত মঙ্গলবার রাতে চৌডালা ইউনিয়নের বাগচিপাড়া গ্রামে দুখু মোড়লের বাড়িতে এই ঘটনা ঘটে। অগ্নিকাণ্ডে বাড়ির আসবাবপত্রসহ যাবতীয় মালামাল পুড়ে গেছে। তবে এ ঘটনায় হতাহতের কোন ঘটনা ঘটেনি।
গোমস্তাপুর ফায়ারসার্ভিস ও স্থানীয়রা জানায়, মঙ্গলবার রাত সোয়া নয়টার দিকে দুখু মোড়লের বাড়িতে আগুন লাগে। পরে বাড়ির চারিদিকে আগুন ছড়িয়ে পড়ে। পরিবারের লোকজন ও স্থানীয়রা আগুন নিভাতে ব্যর্থ হলে তারা উপজেলা ফায়ারসার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনে খবর দেন।
খবর পেয়ে ফায়ারসার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে আগুন নিয়ন্ত্রণ করে। নিয়ন্ত্রণের আগে ওই পরিবারের তিনটি ঘর পুড়ে যায়। এছাড়া একটি ঘরের আংশিক রক্ষা পায়। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের কর্মীরা প্রাথমিকভাবে ধারণা করছেন বিদ্যুতের সর্টসার্কিট থেকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত। তারা জানায় অগ্নিকাণ্ডে প্রায় পাঁচ লাখ টাকা ক্ষতি হতে পারে।
চৌডালা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান গোলাম কিবরিয়া হাবিব বলেন, আগুনে পুড়ে ওই ব্যক্তির ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। তিনিসহ উপজেলা নির্বাহী অফিসার আসমা খাতুন ও উপজেলা সমাজসেবা কর্মকর্তা নূরুল ইসলাম ক্ষতিগ্রস্ত দুখুর বাড়ি পরিদর্শন করে তাকে সান্ত্বনা ও সহযোগিতার আশ্বাস দেওয়া হয়েছে।
গোমস্তাপুর উপজেলা নির্বাহী অফিসার আসমা খাতুন বলেন, প্রাথমিকভাবে ক্ষতিগ্রস্ত পরিবারকে সাত হাজার টাকা তুলে দেওয়া হয়েছে। পরবর্তীতে তাকে সহযোগিতা করা হবে।


প্রকাশিত: ফেব্রুয়ারি ১৬, ২০২৩ | সময়: ৬:০১ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর