সর্বশেষ সংবাদ :

পাঁচ টাকায় রক্ত বন্ধনের ঈদ উপহার

স্টাফ রিপোর্টার: দ্রব্যমুল্যের উর্ধ্বমুখি এ বাজারে সংসারে দুই বেলা ভাত জোটাতেই অনেক পরিবারের হিমশিম অবস্থা। তাদের কাছে নতুন জামা অনেকটা স্বপ্নের মতো। কিন্তু কি করার তাদের বাড়িতেও আছে শিশু। ঈদে নতুন জামা না পেলে যে ওই কচি মুখগুলোতে ফুটে না হাসি। এমন শিশুদের মুখে হাসি ফোটাতেই রক্ত বন্ধন পরিবার ‘সকলে মোরা সকলের তরে’ স্লোগানকে বুকে নিয়ে সস্তায় দোকান চালু করে।
মঙ্গলবার রাজশাহীর নগর ভবনের পশ্চিম পাশে দুপুর সংগঠনের পক্ষ থেকে একটি ইভেন্ট পরিচালনা করা হয়। দোকানে মাত্র ৫ টাকায় বিক্রি করা হয় শিশুদের জামা ও পাঞ্জাবি। ইভেন্টের নাম দেয়া হয় ‘ ৫ টাকায় ঈদ উপহার’। এবার নিয়ে এমন ইভেন্ট ৩ বছর ধরে পরিচালনা করে আসছে রক্ত বন্ধন পরিবার।
রক্ত বন্ধন পরিবারের রুমেল রহমান জানান, দোকানে যে কোন জামার দাম নেয়া হয় ৫ টাকা। এর কারণ হচ্ছে, যেন অস্বচ্ছল ও অসহায় মানুষগুলো এটা ভেবে মন খারাপ না করে যে আমাদের দান করেছে। তারা যেন এটা বলতে পারে, তারা পোশাক কিনে নিয়েছে।
রুমেল রহমান আরো জানান, মাত্র দুই ঘন্টার মধ্যেই ৩৫০ পিস জামা বিক্রি হয়ে যায়। রক্ত বন্ধনের পরিবারের সদস্যরা দুইভাবে কাজ করে। এতো অল্প টাকায় জামা কিনতে পেরে যেমন দুঃস্থ শিশুদের মুখে হাসি ফোঁটানো অন্যদিকে এই ইভেন্টে যতো টাকা আসবে তার সম্পূর্ণটাই দুইটি কিডনি ড্যামেজ হয়ে যাওয়া এক যুবকের চিকিৎসার জন্য দান করা হবে।


প্রকাশিত: এপ্রিল ৯, ২০২৪ | সময়: ৯:০১ অপরাহ্ণ | Daily Sunshine