রাবিতে পরীক্ষা দিতে এসে মেয়েকে হারিয়ে ফেললেন মা, পুলিশি সহায়তায় উদ্ধার

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০২৩-২৪ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথমবর্ষের মানবিক শাখার বিভিন্ন বিভাগের অন্তর্গত ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় মায়ের সাথে পরীক্ষা দিতে এসে হারিয়ে যায় এক পরীক্ষার্থী। পরে তাকে উদ্ধার করে মায়ের কাছে ফিরিয়ে দিয়েছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি)।
বুধবার (৬ মার্চ) সকাল ১০টায় ‘এ’ ইউনিটের প্রথম গ্রুপের ভর্তি পরীক্ষা শেষে এই ঘটনা ঘটে। এদিন বিকেলে তথ্যটি নিশ্চিত করেছেন আরএমপি’র মতিহার বিভাগের উপ পুলিশ কমিশনার মধুসূদন রায়।
জানা গেছে, বুধবার সকাল ৯ টায় শেখ রাসেল মডেল স্কুল কেন্দ্রে ‘এ’ ইউনিটে ভর্তি পরীক্ষা দিতে মায়ের সঙ্গে মাগুরা থেকে আসে মহুয়া। সে তার মোবাইল ফোনটি তার মায়ের কাছে রেখে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করে। সকাল ১০ টায় পরীক্ষা শেষ হলে হাজারো শিক্ষার্থীর মাঝে গভীর উদ্বেগ নিয়ে মহুয়ার মা মহুয়াকে খুঁজতে থাকেন। সময় গড়িয়ে গেলেও মেয়েকে খুঁজে না পেয়ে তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ে আরএমপি’র কন্ট্রোল রুমে হাজির হয়ে মেয়েকে খুঁজে পেতে আকুতি শুরু করেন। এমন পরিস্থিতিতে কন্ট্রোল রুমে উপস্থিত আরএমপি’র মতিহার বিভাগের উপ পুলিশ কমিশনার মধুসূদন রায় তাঁকে সান্ত্বনা দেন এবং মেয়েকে খুঁজে দেওয়ার আশ্বাস দেন।
এরপর মহুয়াকে খুঁজে বের করতে তৎপরতা শুরু করে পুলিশ। রাজশাহী বিশ্ববিদ্যালয়ে আরএমপি’র কন্ট্রোল রুমে থেকে বেতার যন্ত্রের মাধ্যমে মহুয়াকে খুঁজে বের করার জন্য সকল স্টেশনকে জানানো হয়। অবশেষে অনেক খোঁজাখুঁজি করে মহুয়াকে উদ্ধার করে মায়ের কাছে নিয়ে আসে পুলিশ।
মেয়েকে ফিরে পেয়ে মহুয়ার মা বলেন, ‘আমি অত্যন্ত আনন্দিত। এত মানুষের মাঝে এত দ্রুত সময়ে মেয়েকে পুলিশ খুঁজে দিবে ভাবতে পারিনি। কিন্তু পুলিশ আমার মেয়েকে খুঁজে বের করে দিয়েছে’। পুলিশের পেশাদারত্বের জন্য তিনি আরএমপি পুলিশকে ধন্যবাদ জানিয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেন।


প্রকাশিত: মার্চ ৭, ২০২৪ | সময়: ৬:১৯ পূর্বাহ্ণ | সুমন শেখ