মান্দায় অগ্নিকাণ্ডে পুড়লো ছয়টি বসতবাড়ি, দগ্ধ ১

মান্দা প্রতিনিধি: নওগাঁর মান্দায় বৈদ্যুতিক শটসার্কিট থেকে লাগা আগুনে পুড়ে গেছে ছয়টি পরিবারের বসতবাড়ি। বুধবার বেলা ১১টার দিকে উপজেলার কাঁশোপাড়া ইউনিয়নের ফালাঙ্গাপাড়া গ্রামে অগ্নিকাণ্ডের এ ঘটনা ঘটে।
আগুনে ওই গ্রামের সাইদুর রহমান, সাইফুল ইসলাম, মহসীন আলী, আব্দুস সালাম, হোসেন আলী ও রবিউল ইসলামের বাড়ি পুড়ে গেছে। আগুন নেভাতে গিয়ে রবিউল ইসলাম (৪০) নামের একব্যক্তি দগ্ধ হন। তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
গ্রাম পুলিশ ইয়াদ আলী বলেন, বেলা ১১টার দিকে সাইফুল ইসলামের শয়নঘর থেকে আগুনের সূত্রপাত হয়। মুহুর্তে তা আশপাশের বাড়িঘরে ছড়িয়ে পড়ে। স্থানীয় লোকজন ঘন্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণ করে। আগুনের ঘটনায় ছয় পরিবারের অন্তত ৩০ লাখ টাকার ক্ষতিসাধন হয়েছে।
তিনি আরও বলেন, গ্রামের ভেতরে যাতায়াতের রাস্তা সুবিধাজনক না হওয়ায় ফায়ার সার্ভিসের গাড়ী ঢুকতে পারেনি। ঘটনাস্থলে ফায়ার সার্ভিস পৌঁছাতে পারলে ক্ষতির পরিমাণ কমানো সম্ভব ছিল।
ক্ষতিগ্রস্থ হোসেন আলী বলেন, আগুনে সাইদুর রহমান ও সাইফুল ইসলামের পুরো বাড়ি ভস্মীভূত হয়েছে। আগুনের লেলিহান শিখায় ওই দুই পরিবারের ধান, চাল, টাকা-পয়সাসহ যাবতীয় মালামাল পুড়ে যায়।
এ প্রসঙ্গে কাঁশোপাড়া ইউনিয়নের চেয়ারম্যান আব্দুস সালাম বলেন, অগ্নিকাণ্ডের বিষয়টি তাৎক্ষণিকভাবে উপজেলা প্রশাসনকে অবহিত করা হয়েছে। ক্ষতিগ্রস্থদের সহায়তার জন্য স্থানীয়ভাবে কাজ চলছে।


প্রকাশিত: ফেব্রুয়ারি ৮, ২০২৪ | সময়: ৬:৪০ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর