রাজশাহীর ১০ টি পয়েন্টে ৫৪ কোটি টাকা ব্যায়ে ১০টি ফুটওভার ব্রিজ নির্মাণ হচ্ছে

স্টাফ রিপোর্টার : 

নাগরিকদের স্বাচ্ছ্যন্দে রাস্তাপারাপার ও দুর্ঘটনা রোধে রাজশাহী মহানগরীতে ১০টি জনগুরুত্বপূর্ণ স্থানে দৃষ্টিনন্দন ফুটওভার ব্রিজের নির্মাণ কাজ চলমান রয়েছে। শুক্রবার সন্ধ্যায় লক্ষ্মীপুর মিন্টু চত্বরে নির্মাণাধীন দৃষ্টিনন্দন ফুটওভার ব্রিজের নির্মাণ কাজ পরিদর্শন করেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

 

উল্লেখ্য, রাজশাহী মহানগরীর সমন্বিত নগর অবকাঠামো উন্নয়ন শীর্ষক প্রকল্পের আওতায় প্রায় ৫৪ কোটি টাকা ব্যয়ে ১০টি জনগুরুত্বপূর্ণ স্থানে দৃষ্টিনন্দন ফুটওভার ব্রিজ নির্মাণ করা হচ্ছে। স্থানসমূহ হচ্ছে, লক্ষ্মীপুর মিন্টু চত্বর, নিউ গভঃ ডিগ্রি কলেজের সামনে, কোর্ট চত্বর, নওদাপাড়া, তালাইমারি রুয়েটের সামনে, বিনোদনপুর মোড়, অগ্রণী স্কুলের সামনে, সাহেব বাজার জিরোপয়েন্ট, শিরোইল রেল স্টেশন ও ল্যাবরেটরি স্কুলের সামনে।

 

 

এ ব্যাপারে মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বলেন, রাজশাহী মহানগরীর সমন্বিত নগর অবকাঠামো উন্নয়ন শীর্ষক প্রকল্পে ১০টি দৃষ্টিনন্দন ফুটওভার ব্রিজ নির্মাণ করা হচ্ছে। ফুটওভার ব্রিজ নির্মিত হলে নাগরিকরা স্বাচ্ছ্যন্দে রাস্তাপারাপার করতে পারবেন ও দুর্ঘটনাও কমে যাবে। নির্মাণ সম্পন্ন হওয়ার পর দৃষ্টিনন্দন ফুটওভার ব্রিজে ব্যানার, ফেস্টুন অথবা কোন পোস্টার না লাগানোর অনুরোধ জানাচ্ছি।

 

পরিদর্শনকালে প্রকল্প পরিচালক ও রাসিকের প্রধান প্রকৌশলী নূর ইসলাম তুষার, উপ-প্রকল্প পরিচালক ও নির্বাহী প্রকৌশলী (উন্নয়ন) মোঃ মাহমুদুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

সানশাইন / শামি

 


প্রকাশিত: জানুয়ারি ২৬, ২০২৪ | সময়: ৯:২৯ অপরাহ্ণ | Daily Sunshine