বোরো মৌসুম শুরুর আগেই লাগাতার ট্রান্সফরমার চুরি

ভোলাহাট প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জ জেলার ভোলাহাটে বোরো মৌসুম শুরুর আগেই গভীর নলকূপের ট্রান্সফরমার চুরির হিড়িক পড়েছে। এতে বোরো ধান চাষ নিয়ে কৃষকেরা চরম হতাশায় ভুগছেন চাষিরা। বোরো ধান চাষের জন্য কৃষক ধান রোপনের জন্য পানি দেয়ার প্রস্তুতি শুরু করেন। কিন্তু ৮ জানুয়ারি দিবাগত রাতে দলদলী ইউনিয়নের মোহম্মদপুর মৌজার আব্দুল করিমের ছেলে জাহাঙ্গীর আলমের গভীর নলকূপের ট্রান্সফরমার চুরি হয়ে গেছে। চুরি হওয়া ৩টি ট্রান্সফরমারের মূল্য ১ লাখ ৮০ টাকা।
এদিকে ভোলাহাট পল্লী বিদ্যুৎজোন সূত্রে জানা গেছে, উপজেলায় থেকে এখন পর্যন্ত ১৩টি ট্রান্সফরমার চুরি হয়েছে। এদিকে বিএমডিএ ভোলাহাট জোন সূত্র জানায়, কদিনের মধ্যে ৯১ ও ৯৬ গভীর নলকূপের ৫টি ট্রান্সফরমার চুরি হয়েছে।
এব্যাপারে ট্রান্সফরমার চুরি হওয়া গভীর নলকূপের মালিক জাহাঙ্গীর আলম বলেন, আমার সবশেষ হয়ে গেছে। আর্থিক কারণে এবছর ট্রান্সফরমার ক্রয় করা সম্ভব হবে না। ফলে বোরো চাষ থেকে কৃষক বঞ্চিত হবে।
এব্যাপারে ভোলাহাট পল্লী বিদ্যুৎ জোনাল অফিসের ডিজিএম রেজাউল করিম জানান, আমরা থানায় এফআইআর করেছি। তবে আইশৃংখলা বাহিনী তৎপরতা বাড়ালে চুরি রোধ কমবে। ফলে কৃষক র্নিবিঘ্নে ধান চাষ করতে পারবেন।


প্রকাশিত: জানুয়ারি ১০, ২০২৪ | সময়: ৭:২১ পূর্বাহ্ণ | সুমন শেখ