চারঘাট-বাঘায় শাহরিয়ারের নৌকার পালে বাড়ছে হাওয়া

নুরুজ্জামান,বাঘা : রাজশাহী ৬ চারঘাট-বাঘায় নির্বাচনী প্রচারনা এখন জমজমাট। কারণ আর মাত্র তিনদিন পর অনুষ্ঠত হবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। এই নির্বাচন উপলক্ষে প্রতিদিন সকাল থেকে মধ্যরাত পর্যন্ত প্রার্থীরা ছুটছেন ভোটারদের দ্বারে-দ্বারে। এ আসনে মোট ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। তবে যুদ্ধ হবে দ্বিমুখি। এ যুদ্ধে এখন পর্যন্ত নৌকার পালে বইছে  হাওয়া।

 

 

এই আসনে মনোনয়ন যাচাই-বাছাই এর পর মোট ৬ জন প্রার্থী প্রচারনায় নেমে ছিলেন । এর মধ্যে একজন জাতীয় পার্টির প্রার্থী শামসুদ্দিন(রিন্টু) তিনি নিজ দলীয়-নেতাকর্মীদের সাথে নিয়ে ইতোমধ্যে ভোট বর্জন করে নৌকাকে সমর্থন দিয়েছেন। এর ফলে পূর্বের যে কোন সময়ের চেয়ে এখন নৌকার জোয়ার সুনিশ্চিত বলে মস্তব্য করেছেন অনেকে।

 

সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে, তিন বারের সংসদ সদস্য ও দুই বারের  পররাষ্ট প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম তাঁর দায়িত্ব পালনকালে সরকারকে সফলতা দেখিয়েছেন। এ কারনে তাঁকে দল আবারও দলীয় মনোনয়ন দিয়েছে। তিনি এবারের নির্বাচনে একশ কিলো রাস্তা হাটার প্রত্যয় ব্যক্ত করে প্রতিদিন ছুটছেন দুই উপজেলার এক প্রান্ত থেকে আরেক প্রান্তে। এই ছোট-ছুটির মধ্যে কোন কোন এলাকায় গিয়ে করছেন নির্বাচনী পথসভা ও মা-সমাবেশ। এতে করে জনসমর্থনে ব্যাপক সাড়া পাচ্ছেন তিনি।

 

শাহরিয়ার আলম বিভিন্ন এলাকায় অনুষ্ঠিত সমাবেশে তাঁর দৃশ্যমান উন্নয়নের কথা জনগণের মাঝে তুলে ধরে বলছেন, আপনারা আমাকে একটানা তিনবার সম্মানিত করেছেন। আমি আপনাদের দেয়া সম্মান ধরে রেখে এলাকায় একের পর এক উন্নয়ন করে চলেছি। আমার নামে যদি কেউ একটি এনিয়ম কিংবা দুর্ণীতির কথা প্রমান করতে পারেন, তাহলে আমি এর খেসারত গুনবো। আর যদি না পারেন ,তাহলে দয়া করে আমাকে ভোট টা দিবেন। যেন অসম্পন্ন কাজ গুলো সম্পন্ন করে যেতে পারি। আমি আপনাদের ভালোবাসায় সিক্ত। এ ভালোবাসা আজীবন ধরে রাখতে চাই।

স্থানীয় লোকজন জানান, ভারত ও বাংলাদেশের সীমান্তবর্তী উপজেলা বাঘা ও চারঘাট। পদ্মা পাড় ঘেঁষে গড়ে ওঠা এই দুই উপজেলা নিয়ে গঠিত রাজশাহী-৬ আসন। স্বাধীনতার পর এ আসনে বিভিন্ন সময় বিভিন্ন দলের সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। তবে ১৯৯১ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত দু’টি উপ-নির্বাচনসহ মোট সাতটি সংসদীয় নির্বাচনের চার বার আওয়ামী লীগ, দুই বার বিএনপি,একবার জাতীয় পার্টি ও একবার আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী নির্বাচিত হন। ওই নির্বাচনে বহিরাগত হটাও স্লোগ্নান এবং অন্য রাজনৈতিক দলের ভোটে বিদ্রোহীর জয় হয়। এবারও একই ব্যক্তি দলীয় মনোনয়ন না পেয়ে বিদ্রোহীর ব্যানারে স্বতন্ত্র প্রার্থী হয়ে নৌকার বিপক্ষে লড়ছেন। তবে এতে কোন ফল আসবেনা বলে মন্তব্য করেছেন অনেকে।

 

 

এলাকার লোকজন জানান, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিরোধী দল জামাত-বিএনপি কেন্দ্রে আসবেনা বলে তারা লিফলেট বিতরণ শুরু করেছে। যদি তাদের কথা-কাজ মিল থাকে, এবং ভোট কেন্দ্রে না আসে, তাহলে আবারও নৌকা বিপুল ভোটের ব্যবধানে জয়যুক্ত হবে।

সানশাইন / শামি

 


প্রকাশিত: জানুয়ারি ৩, ২০২৪ | সময়: ৭:১৯ অপরাহ্ণ | Daily Sunshine

আরও খবর