দুর্গাপুরে স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী ক্যাম্পে বোমা নিক্ষেপ, প্রতিবাদে বিক্ষোভ

স্টাফ রিপোর্টার, দুর্গাপুর: রাজশাহী-৫ (দুর্গাপুর-পুঠিয়া) আসনের স্বতন্ত্র প্রার্থী ওবায়দুর রহমানের (ঈগল প্রতীক) নির্বাচনী কার্যালয়ে হাতবোমার বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এ ঘটনায় বড় ধরনের কোনো হতাহতের ঘটনা না ঘটলেও আতঙ্ক ছড়িয়ে পড়ে। প্রতিবাদে স্বতন্ত্র প্রার্থী ওবায়দুর রহমানের সমর্থকরা দুর্গাপুর সদরে সন্ধ্যায় বিক্ষোভ মিছিল করছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।
বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে দুর্গাপুর পৌর সদরের সিংগা বাজারে স্বতন্ত্র প্রার্থী ওবায়দুর রহমানের নির্বাচনী কার্যালয়ে হাত বোমা নিক্ষেপের ঘটনা ঘটে। এ ঘটনার প্রতিবাদ জানিয়ে দুর্গাপুর পৌর সদরের বিভিন্ন সড়কে বিক্ষোভ মিছিল বের করে স্বতন্ত্র প্রার্থী ওবায়দুর রহমানের সমর্থকরা।
প্রত্যক্ষদর্শীরা জানান, সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে নেতাকর্মীরা নির্বাচনী কার্যালয়ের ভিতরে ও বাইরের চা স্টল গুলোতে অবস্থান করছিলেন। এসময় চলন্ত মোটরসাইকেলে করে তিন যুবক এসে স্বতন্ত্র প্রার্থী ওবায়দুর রহমানের নির্বাচনী কার্যালয়ে হাতবোমা নিক্ষেপ করে শিবপুরের দিকে দ্রুত পালিয়ে যায়। হাত বোমার বিকট শব্দে ও ধোঁয়ায় আতংক ছড়িয়ে পড়ে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে আলামত সংগ্রহ সহ আশেপাশের সিসিটিভির ফুটেজ সংগ্রহ করেছে।
দুর্গাপুর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ছালিমুদ্দিন বলেন, স্বতন্ত্র প্রার্থীর ভোটারদের ভয়ভীতি দেখাতে একটি পক্ষ আমাদের প্রচার অফিসে ককটেল নিক্ষেপ করেছে। এ ঘটনায় লিখিত অভিযোগ দায়ের প্রস্তুতি নেওয়া হচ্ছে।
এ ঘটনার পর সন্ধ্যায় বিক্ষোভ মিছিল করে ওবায়দুর রহমানের সমর্থকরা। মিছিলে শেষে পথসভায় বক্তব্য রাখেন রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আহসানুল হক মাসুদ। তিনি বলেন, নৌকার প্রার্থীর ইন্ধনে তার লোকজন আমাদের স্বতন্ত্র প্রার্থী (ঈগল) প্রতীকের নির্বাচনী কার্যালয়ে হাত বোমা নিক্ষেপ করেছে। তারা স্বতন্ত্র প্রার্থী ওবায়দুর রহমানের গণজোয়ার দেখে দিশেহারা হয়ে পড়েছে। এখন সন্ত্রাসীমূলক কর্মকান্ড করে স্বতন্ত্র প্রার্থীর ভোটারদের ভয়ভীতি দেখাচ্ছে। এতে কোন লাভ হবে না। আগামী ৭ জানুয়ারি জনগণ ভোটের মাধ্যমে দেখিয়ে দিবে কার জনপ্রিয়তা কেমন।
স্বতন্ত্র প্রার্থী ওবায়দুর রহমান অভিযোগ করে বলেন, নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিত করার কথা বলা হলেও রাজশাহী-৫ আসনে তার কোনো সম্ভাবণা দেখছি না। আমার নেতাকর্মীদের মারধর করা হচ্ছে, হুমকী-ধামকী দেয়া হচ্ছে। নির্বাচনী কার্যালয় ভাংচুর করা হচ্ছে। এসব বিষয়ে লিখিত অভিযোগ করা হলেও ব্যবস্থা নেয়া হচ্ছে না। এ রকম অবস্থা চলতে থাকলে নির্বাচনের সুষ্ঠ পরিবেশ নিশ্চিত হবে না। বিষয়টি নিয়ে নির্বাচন কমিশনের কাছে লিখিত ভাবে জানানো হবে বলেও জানান ওবায়দুর রহমান।
দুর্গাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) খাইরুল ইসলাম বলেন, নির্বাচনী কার্যালয়ে একটি হাত বোমা বিস্ফোরিত হয়েছে। এতে কেউ হতাহত হননি। ঘটনাস্থল থেকে আলামত জব্দ করা হয়েছে। বিষয়টি উর্ধতন কর্মকর্তাদের জানানো হয়েছে। তদন্ত সাপেক্ষে এ বিষয়ে প্রয়োজনীয় আইনগত পদক্ষেপ নেওয়া হবে।


প্রকাশিত: ডিসেম্বর ২৯, ২০২৩ | সময়: ৫:৫৪ পূর্বাহ্ণ | সুমন শেখ