ভাইয়ের টমেটোক্ষেত কেটে সাবাড় করলো আরেক ভাই ভোলাহাট প্রতিনিধি: অভাবি সংসারে দু’বেলা দু’মুঠো খাবার খেয়ে বেঁচে থাকার তাগিদে ঋণের টাকায় টমেটো চাষ করেছিলেন দরিদ্র বিপ্লব। কিন্তু সে সুখ কেড়ে নিলেন নিজের মায়ের পেটের ভাই। পূর্ব শত্রুতার জেরে ফল ধরা ফসলের টমেটো গাছ মূর্হূতে কেটে ফেলে সর্বস্বান্ত করে ফেলেছে দুর্বৃত্তরা। চাঁপাইনবাবগঞ্জ জেলার ভোলাহাট উপজেলার বড়জামবাড়ীয়া গ্রামের রসুন জামান ভাদুর ছেলে বিপ্লব অভিযোগ করে বলেন, বড়জামবাড়িয়া মৌজার ছোট ডহরের বিলে নিজস্ব ১৬ কাঠা জমিতে এনজিও সংস্থার কাছ থেকে ঋণের টাকা নিয়ে টমেটো চাষ করেছি। টমেটো গাছে ফল এসেছে। আমি ১১ ডিসেম্বর সকালে টমেটো তুলে বাজারে নিয়ে যাওয়ার জন্য ৫০টি ক্যারেটে টমেটো ভর্তি করি। পরে বিকেল চারটার দিকে পূর্ব শত্রতার জেরে আমার আপন ভাই রসুন জামান ভাদুর ছেলে পল্টু শেখ (৫৪), প্লটু সেখের ছেলে রজব আলী (২৮), অপর ভাই রসুন জামান ভাদুর ছেলে আসাদুল হক (৫৮), আসাদুল হবের ছেলে রাজিব (৩০) ও মাজিদ (২৮) লাঠিসোটা, ধারালো হাসুয়া নিয়ে অর্তকিত হামলা চালিয়ে তর্কে জড়িয়ে পড়ে। একপর্যায়ে আমাকে, আমার মাকে, আমার বোনকে মারপিট করে ৫০ ক্যারেটে ভর্তি টমেটো নিয়ে চলে যায়। যার মূল্য প্রায় ৫৮ হাজার টাকা। জমিতে লাগানো ফল ধরা টমোটো গাছ কেটে ফেলে পৌনে দুই লাখ টাকার ক্ষতি করেছে। এ সময় আমার জ্যাকেটে থাকা টমেটো বিক্রির ১৯ হাজার টাকাও নিয়ে যায়। তাদের মারপিটের ঘটনায় আমি ও আমার মা ভোলাহাট স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা গ্রহণ করি। এব্যাপারে আইনী প্রক্রিয়া অব্যাহত আছে বলে জানান তিনি। বিপ্লবের মা সারজান বিবি (৭৫) বলেন, আমার অন্য ছেলেরা হাসুয়া নিয়ে এসে টমেটোর গাছ কেটে ভ্যানে করে ক্যারেটে ভর্তি টমেটো নিয়ে চলে যায়। আমাকেও আঘাত করে। পায়ের ব্যাথায় হাঁটতে পারছি না। পাশর্^বর্তী টমেটো চাষি হাসান জানান, বিপ্লবের ভাইয়েরা এসে টমেটো গাছ কেটে জমির টমেটো নিয়ে গেছে। বিপ্লব ও তার মা বোনকে মেরেছে। পল্টু আমাকে হুমকি দিয়ে বলে তুই যদি সাক্ষ্য দিস তাহলে তোকে তো মারবো, তোর নামে মামলাও করবো। এব্যাপারে পল্টু শেখ অভিযোগ অস্বীকার করে বলেন, আমাদের জমির ভাগ না দেওয়ার জন্য নিজেরাই গাছ কেটেছে। ভোলাহাট থানার অফিসার ইনচার্জ (ওসি) সুমন কুমার বলেন, এ ব্যাপারে আইনত ব্যবস্থা নেওয়া হবে।

xভোলাহাট প্রতিনিধি: অভাবি সংসারে দু’বেলা দু’মুঠো খাবার খেয়ে বেঁচে থাকার তাগিদে ঋণের টাকায় টমেটো চাষ করেছিলেন দরিদ্র বিপ্লব। কিন্তু সে সুখ কেড়ে নিলেন নিজের মায়ের পেটের ভাই। পূর্ব শত্রুতার জেরে ফল ধরা ফসলের টমেটো গাছ মূর্হূতে কেটে ফেলে সর্বস্বান্ত করে ফেলেছে দুর্বৃত্তরা।
চাঁপাইনবাবগঞ্জ জেলার ভোলাহাট উপজেলার বড়জামবাড়ীয়া গ্রামের রসুন জামান ভাদুর ছেলে বিপ্লব অভিযোগ করে বলেন, বড়জামবাড়িয়া মৌজার ছোট ডহরের বিলে নিজস্ব ১৬ কাঠা জমিতে এনজিও সংস্থার কাছ থেকে ঋণের টাকা নিয়ে টমেটো চাষ করেছি। টমেটো গাছে ফল এসেছে। আমি ১১ ডিসেম্বর সকালে টমেটো তুলে বাজারে নিয়ে যাওয়ার জন্য ৫০টি ক্যারেটে টমেটো ভর্তি করি। পরে বিকেল চারটার দিকে পূর্ব শত্রতার জেরে আমার আপন ভাই রসুন জামান ভাদুর ছেলে পল্টু শেখ (৫৪), প্লটু সেখের ছেলে রজব আলী (২৮), অপর ভাই রসুন জামান ভাদুর ছেলে আসাদুল হক (৫৮), আসাদুল হবের ছেলে রাজিব (৩০) ও মাজিদ (২৮) লাঠিসোটা, ধারালো হাসুয়া নিয়ে অর্তকিত হামলা চালিয়ে তর্কে জড়িয়ে পড়ে।
একপর্যায়ে আমাকে, আমার মাকে, আমার বোনকে মারপিট করে ৫০ ক্যারেটে ভর্তি টমেটো নিয়ে চলে যায়। যার মূল্য প্রায় ৫৮ হাজার টাকা। জমিতে লাগানো ফল ধরা টমোটো গাছ কেটে ফেলে পৌনে দুই লাখ টাকার ক্ষতি করেছে।
এ সময় আমার জ্যাকেটে থাকা টমেটো বিক্রির ১৯ হাজার টাকাও নিয়ে যায়। তাদের মারপিটের ঘটনায় আমি ও আমার মা ভোলাহাট স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা গ্রহণ করি। এব্যাপারে আইনী প্রক্রিয়া অব্যাহত আছে বলে জানান তিনি।
বিপ্লবের মা সারজান বিবি (৭৫) বলেন, আমার অন্য ছেলেরা হাসুয়া নিয়ে এসে টমেটোর গাছ কেটে ভ্যানে করে ক্যারেটে ভর্তি টমেটো নিয়ে চলে যায়। আমাকেও আঘাত করে। পায়ের ব্যাথায় হাঁটতে পারছি না।
পাশর্^বর্তী টমেটো চাষি হাসান জানান, বিপ্লবের ভাইয়েরা এসে টমেটো গাছ কেটে জমির টমেটো নিয়ে গেছে। বিপ্লব ও তার মা বোনকে মেরেছে। পল্টু আমাকে হুমকি দিয়ে বলে তুই যদি সাক্ষ্য দিস তাহলে তোকে তো মারবো, তোর নামে মামলাও করবো।
এব্যাপারে পল্টু শেখ অভিযোগ অস্বীকার করে বলেন, আমাদের জমির ভাগ না দেওয়ার জন্য নিজেরাই গাছ কেটেছে।
ভোলাহাট থানার অফিসার ইনচার্জ (ওসি) সুমন কুমার বলেন, এ ব্যাপারে আইনত ব্যবস্থা নেওয়া হবে।


প্রকাশিত: ডিসেম্বর ২২, ২০২৩ | সময়: ৫:৪১ পূর্বাহ্ণ | সুমন শেখ