রাজশাহী-৫ আসনে এমপি মনসুর ও দারাসহ ৬ জনের মনোনয়নপত্র সংগ্রহ

স্টাফ রিপোর্টার, দুর্গাপুর: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনে সংসদ সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করতে বর্তমান এমপি এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য প্রফেসর ডা. মনসুর রহমান সাবেক সংসদ সদস্য ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সহ আব্দুল ওয়াদুদ দারা সহ ৬ জন প্রার্থীর মনোনয়ন ফরম সংগ্রহ করা হয়েছে। প্রার্থী ও প্রার্থীর পক্ষে মনোনয়ন ফরম গুলো সংগ্রহ করা হয়েছে।
মঙ্গলবার দুপুরে দুর্গাপুর উপজেলা নির্বাহী অফিসার ও সহকারি রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে বর্তমান সংসদ সদস্য প্রফেসর ডা. মনসুর রহমানের পক্ষে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন ফরম সংগ্রহ করা হয়েছে। এর আগে জাকের পার্টির দলীয় প্রার্থী শফিকুল ইসলাম ও বিএনএম’র দলীয় প্রার্থী অধ্যক্ষ শরিফুল ইসলাম মনোনয়ন ফরম সংগ্রহ করেন।
এছাড়া পুঠিয়া উপজেলা নির্বাহী অফিসার ও সহকারি রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন আব্দুল ওয়াদুদ দারার সমর্থকরা। এছাড়া স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন ফরম সংগ্রহ করেন জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আহসানুল হক মাসুদ ও জেলা যুবলীগের সাবেক সহ-সভাপতি ওবাইদুর রহমান।
এই আসনে এবার আওয়ামী লীগের দলীয় মনোনয়ন দেয়া হয়েছে সাবেক সাংসদ ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ দারাকে। ২০০৮ সালে এই আসনে প্রথম মনোনয়ন পেয়ে সংসদ সদস্য নির্বাচিত হন দারা। ২০১৪ সালে বিনা ভোটে দ্বিতীয়বার সংসদ সদস্য হন দারা।
২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন থেকে ছিটকে পড়েছিলেন তিনি। সেবার এই আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়ে বিপুল ভোট পেয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন প্রফেসর ডা. মনসুর রহমান।
মনোনয়ন ফরম সংগ্রহ করা প্রসঙ্গে প্রার্থী ও তাদের কর্মী সমর্থকদের প্রতিক্রিয়া জানতে চাইলেও আপাতত কোনো মন্তব্য করেননি কেউ।


প্রকাশিত: নভেম্বর ৩০, ২০২৩ | সময়: ৬:৫১ পূর্বাহ্ণ | সুমন শেখ