আজান ও নামাজের সময় পূজামণ্ডপের মাইক নিয়ন্ত্রণে রাখার আহ্বান

সানশাইন ডেস্ক: হবিগঞ্জে দুর্গাপূজার সময় আজান ও নামাজের সময় বাদ্যযন্ত্র এবং মাইকের ব্যবহার নিয়ন্ত্রণে রাখার আহ্বান জানিয়েছে ইসলামিক ফাউন্ডেশন। বৃহস্পতিবার সকালে বিষয়টি নিশ্চিত করেছেন হবিগঞ্জ ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মুহাম্মদ মুনিরুজ্জামান। ইসলামিক ফাউন্ডেশনের বিজ্ঞপ্তিতে বলা হয়, হবিগঞ্জ জেলায় শারদীয় দুর্গাপূজা উদযাপন উপলক্ষে জেলা প্রশাসক দেবী চন্দের সভাপতিত্বে জেলা আইনশৃঙ্খলা কমিটির বিশেষ সভায় এই সিদ্ধান্ত হয়।
সভায় সিদ্ধান্ত অনুযায়ী আযান ও নামাজের সময় পূজামণ্ডপগুলোতে পূজা চলাকালে বাদ্যযন্ত্রের ব্যবহার সীমিত রাখা ও মাইক ব্যবহার নিয়ন্ত্রণ রাখার ব্যবস্থা করতে হবে। সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে, আজান ও নামাজের সময়ে পূজামণ্ডপে বাদ্যযন্ত্র ও মাইক ব্যবহার নিয়ন্ত্রণ রাখতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বিশেষভাবে অনুরোধ করা হয়েছে।
হবিগঞ্জ ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মুহাম্মদ মুনিরুজ্জামান বলেন, দুর্গাপূজা উপলক্ষে আইনশৃঙ্খলা কমিটির বিশেষ সভার সিদ্ধান্ত অনুযায়ী আজান ও নামাজের সময়ে পূজামণ্ডপে বাদ্যযন্ত্র ও মাইক ব্যবহার নিয়ন্ত্রণ রাখার নির্দেশনা দেওয়া হয়েছে।
জেলা প্রশাসক দেবী চন্দ বলেন, বাংলাদেশে প্রত্যেক ধর্মের মানুষের মধ্যে সম্প্রীতির বন্ধন রয়েছে। এই সম্প্রীতির বন্ধন অটুট রাখতে পূজায় আজান ও নামাজের সময় বাদ্যযন্ত্র ও মাইক ব্যবহার সীমিত রাখতে সংশ্লিষ্টদের চিঠির মাধ্যমে জানানো হয়েছে। আশা করছি সবাই এই নির্দেশনা বাস্তবায়নে কাজ করবেন।


প্রকাশিত: অক্টোবর ২০, ২০২৩ | সময়: ৭:০৫ পূর্বাহ্ণ | সুমন শেখ