মৌখিক বিয়ের পর সংসার রাবি ছাত্রলীগ নেতার, অত:পর…

স্টাফ রিপোর্টার: মৌখিকভাবে বিয়ে করে চার মাস সংসারের পর স্ত্রীকে অস্বীকার ও ভয়ভীতি দেখানোর অভিযোগ উঠেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক ছাত্রলীগ নেতার বিরুদ্ধে। সোমবার বিশ্ববিদ্যালয়ের প্রক্টর দপ্তরে এ অভিযোগ দিয়েছেন এক ছাত্রী।
অভিযুক্ত ছাত্রলীগ নেতা বিশ্ববিদ্যালয়ের আমির আলী হলের সহ-সভাপতি মমিনুল ইসলাম মমিন। তিনি ফিশারীজ বিভাগের শিক্ষার্থী। অন্যদিকে ভুক্তভোগী নারী হলেন বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী।
জানা গেছে, চারমাস আগে বিশ্ববিদ্যালয়ে কয়েকজন বন্ধুর উপস্থিতিতে মৌখিকভাবে উভয়ের বিয়ে হয়। স্থানীয় এক মাওলানা তাদের বিয়ে পড়ান। পরে এ সম্পর্কের ভিত্তিতে ক্যাম্পাস সংলগ্ন কাজলায় একটি ভাড়া বাসায় স্বামী-স্ত্রী পরিচয়ে অবস্থান করেন তারা। সম্প্রতি তাদের সম্পর্কে টানাপড়েন দেখা দিলে কথিত ওই স্ত্রীর সঙ্গে যোগাযোগ বন্ধ করে দেন ছাত্রলীগ নেতা। ১ অক্টোবর ভাড়া বাসায় আত্মহত্যার চেষ্টা করেন ওই ছাত্রী। বাড়ির লোকজন তাকে উদ্ধার করেন এবং বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে যেতে পরামর্শ দেন।
ছাত্রীর অভিযোগ, মমিনুল মানসিকভাবে অত্যাচার করছেন। আমার নামে বিভিন্ন বদনাম ছড়াচ্ছেন এবং নানাভাবে ভয়ভীতি দেখাচ্ছেন। এটা আমি মানসিকভাবে নিতে পারছি না। আমি এ সম্পর্কের বৈধ স্বীকৃতি চাই। তাই বিশ্ববিদ্যালয় প্রশাসনের দ্বারস্থ হয়েছি।
অভিযোগের বিষয়ে ছাত্রলীগ নেতা মমিনুল ইসলাম বলেন, এ বিষয়ে আমি কিছু জানি না। যে অভিযোগ দিয়েছে, তাকে আমার কাছে নিয়ে আসেন। আমি এমন কিছু করিনি।
সার্বিক বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক জাগো নিউজকে বলেন, একটি অভিযোগ পেয়েছি। এটা যাচাই-বাছাই করে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।


প্রকাশিত: অক্টোবর ৩, ২০২৩ | সময়: ৬:৪১ পূর্বাহ্ণ | সুমন শেখ