মুন্ডুমালায় ফের মোটরসাইকেল চুরি

বরেন্দ্র অঞ্চল প্রতিনিধি: রাজশাহীর তানোর উপজেলার মুন্ডুমালা বাজারে হতে একের পর এক মোটরসাইকে চুরির ঘটনায় ঘটেই চলেছে। মুন্ডুমালায় আগস্ট মাসেই অতন্ত পাঁচটি মোটরসাইকেল চুরি ঘটনা ঘটলেও মুন্ডুমালা পুলিশ তদন্ত কেন্দ্রের পুলিশ চোর সিন্ডিকেট এখনও সনাক্ত করতে পারেনি।
আগস্ট মাসের ২৫ তারিখে সর্বশেষ মোটরসাইকেল চুরির ঘটনা ঘটে। এর ১২ দিনের ব্যবধানে ফের মুন্ডুমালায় মোটরসাইকেল চুরির ঘটনা ঘটেছে।
বৃহস্পতিবার মুন্ডুমালা সরকারী হাইস্কুল মাঠে দুপুর আড়াইটার সময় প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক জামাল উদ্দিনের জানাযার নামাজের সময় মুসল্লিরা যখন নামাজ আদায় শুরু করেন ঠিক এমন সময় পালসার-১৫০ সিসির (রাজ: ল-১২-৭৮৩৪) নম্বরের মোটরসাইকেলটি নিয়ে সটকে পড়ে চোর সিন্ডিকেটের সদস্যরা।
জানাযা শেষে মোটরসাইকেলের মালিক রুবেল তার মোটরসাইকেটি না পেয়ে বৃহস্পতিবার বিকালে সঙ্গে সঙ্গে মুন্ডুমালা পুলিশ তদন্ত কেন্দ্রে গিয়ে চুরির লিখিত অভিযোগ দায়ের করেন।
রুবেল জানান তার মোটসাইকেলটি রেখে জানাযার নামাজে দাঁড়াইছেন মাত্র এক থেকে দুই মিনিটের নামাজ শেষ হয়েছে। এ সময়টুকুর ব্যবধানের তার মোটরসাইকেটি চুরি হয়ে যাই।
যানাজাই শরিক হওয়া একাধিক ব্যাক্তি জানান, যানাজার নামাজ শুরু হতেই মোটরসাইকেলটি নিয়ে সটকে পড় চোর। কিন্ত লাইনে দাঁড়ানোর অবস্থায় কেউ পিছনে তাকাতে পারেনি। নামাজ শেষে দেখেন রুবেল দ্যাখেন তার মোটরসাইকেলটি আর নেই।
মুন্ডুমালা বাজার হতে একের পর এক মোটসাইকেল চুরি ঘটনায় মোটরবাইক মালিকদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। আর চুরি হওয়া মোটরসাইকেল উদ্ধার ও চোর সিন্ডিকেটকে সনাক্ত না হওয়া পুলিশেন ভুমিকা নিয়েও অনেকে ক্ষোভ প্রকাশ করেন।
চলতি বছরেই শুধু মুন্ডুমালা বাজার হতে কম পক্ষে ২০টির বেশি মোটরসাইকেল চুরির ঘটনা ঘটেছে।
এ বিষয়ে মুন্ডুমালা পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ আই সি মনিরুল ইসলাম বলেন, রুবেল নামের ব্যাক্তিটি বৃহস্পতিবার বিকালে তার মোটরসাইলেক চুরির একটি লিখিত অভিযোগ দিয়েছেন। আমরা তাতক্ষনিক বিভিন্ন জায়গায় মোটসাইকেল চুরির ম্যাসেজ দিয়েছি।
ইনচার্জ মনিরুল ইসলাম আরো বলেন, চোর সিন্ডিকেটের এক সদস্যকে মুন্ডুমালা বাজারে একাধিক ব্যাক্তি দেখেছেন বলে আমাদের কাছে খবর আছে। তাকে অনেকে চিনতে পারবে বলে জানান। তাই আমরা চেষ্টা করছি অল্প সময়ে চোর সিন্ডিকেটের সদস্য ধরা পড়বে বলে জানান তিনি।


প্রকাশিত: সেপ্টেম্বর ৮, ২০২৩ | সময়: ৬:৩০ পূর্বাহ্ণ | সুমন শেখ