দুর্গাপুরে ইউএনও আব্দুল করিমের মতবিনিময়

স্টাফ রিপোর্টার, দুর্গাপুর: বীর মুক্তিযোদ্ধা, রাজনৈতিক নেতৃবৃন্দ, নির্বাচিত জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক, স্থানীয় গণ্যমান্য ব্যক্তি ও সুশীল সমাজের প্রতিনিধিদের সাথে মতবিনিময় করেছেন রাজশাহীর দুর্গাপুরের নবাগত উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আব্দুল করিম।
বৃহস্পতিবার সকাল ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসনের আয়োজনে এই মতবিনিময় সভার আয়োজন করা হয়।
গত রোববার দুর্গাপুর উপজেলা নির্বাহী অফিসার হিসেবে যোগদান করেন আব্দুল করিম। এর আগে ঢাকার ধানমন্ডি থানার সহকারী কমিশনার (ভূমি) হিসেবে দায়িত্ব পালন করেন বিসিএস ৩৫ ব্যাচের এই কর্মকর্তা।
উপজেলা নির্বাহী অফিসার আব্দুল করিমের সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন, রাজশাহী-৫ আসনের সংসদ সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য প্রফেসর ডা. মনসুর রহমান।
বিশেষ অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান নজরুল ইসলাম, ভাইস চেয়ারম্যান বানেছা বেগম ও আব্দুল মোতালেব, সহকারী কমিশনার (ভূমি) কৃষ্ণ চন্দ্র, থানার অফিসার ইনচার্জ (ওসি) নাজমুল হক।
উপজেলা চেয়ারম্যান নজরুল ইসলাম বিগত বিএনপি-জামায়াত সরকারের লুটপাট ও দুঃশাসনের চিত্র তুলে ধরে বলেন, সাধারণ মানুষ ভুলে যায়নি বিএনপি-জামায়াত জোট সরকারের দমন-পীড়ন, নির্যাতন ও লুটপাটের কথা। বিদ্যুতায়নের কথা বলে খাম্বা ফেলে দেশের টাকা লুটপাট করে বিদেশে পাড়ি দিয়েছেন খাম্বা তারেক। দেশের উন্নয়নের ধারাবাহিকতা ও শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে আগামীতেও আওয়ামী লীগ সরকারের পক্ষে কাজ করতে হবে। সামনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। প্রশাসনের জন্য এই নির্বাচন অত্যন্ত চ্যালেঞ্জিং হবে। সে জন্য আমাদের সকলের উচিৎ হবে উপজেলা প্রশাসনকে সহযোগিতা করা।
নবাগত ইউএনও আব্দুল করিম বলেন, বাঙ্গালি জাতির শ্রেষ্ঠ সন্তান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে আমাদের সবাইকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে। উপজেলা প্রশাসনের অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি পদ ইউএনও। উপজেলার সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি অনুকূলে রাখতে এবং এই উপজেলায় সফলভাবে দায়িত্ব পালনে সকলের সহোযোগিতা আমার একান্ত প্রয়োজন। সকলের জন্য আমার দরজা খোলা থাকবে। যেকেউ আমার সরকারি নম্বরে ফোন করে যে কোনো পরামর্শ বা সহযোগিতা পাবেন।
প্রধান অতিথির বক্তব্যে সাংসদ ডা. মনসুর রহমান আওয়ামী লীগ সরকারের উন্নয়ন চিত্র তুলে ধরে বলেন, এই সরকার নানা ভাবে দেশ ও দেশের মানুষের জীবনমান উন্নয়নে কাজ করে যাচ্ছেন।
স্বাস্থ্যসেবা খাতে আমুল পরিবর্তন এনেছে বর্তমান সরকার। সাধারণ মানুষের দোরগোড়ায় চিকিৎসা সেবা পৌছে দিতে জননেত্রী শেখ হাসিনা কমিউনিটি ক্লিনিক চালু করেছিলেন কিন্তু বিএনপি-জামায়াত জোট সরকার ক্লিনিক গুলো বন্ধ করে দিয়েছলেন। বন্ধ হওয়া কমিউনিটি ক্লিনিক গুলো পুণরায় চালু করেছেন শেখ হাসিনার সরকার।
তিনি আরও বলেন, পুঠিয়া-দুর্গাপুর উপজেলায় ব্যপক উন্নয়ন হয়েছে। আগামীতেও এই সরকারের উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে উপজেলা প্রশাসনকে সব রকম সহযোগিতা করা হবে।
অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা কৃষি কর্মকর্তা কুন্তলা ঘোষ, ইউপি চেয়ারম্যান রিয়াজুল ইসলাম, মুক্তিযোদ্ধা মারফত আলী, প্রেসক্লাবের সাবেক সভাপতি রবিউল ইসলাম রবি, প্রেসক্লাবের সাবেক সদস্য শাহাবুদ্দিন মোল্লা, সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাহেদ আলী ও বেলঘরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ আলী। সভা সঞ্চালনা করেন, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা রুহুল আমিন।


প্রকাশিত: সেপ্টেম্বর ৮, ২০২৩ | সময়: ৬:২৭ পূর্বাহ্ণ | সুমন শেখ