বাংলাদেশ সফরে দ্বিতীয় সারির দল পাঠাচ্ছে নিউ জিল্যান্ড

স্পোর্টস ডেস্ক: বিশ্বকাপের আগে ওয়ানডে সিরিজ খেলতে বাংলাদেশে আসবে নিউ জিল্যান্ড। কিন্তু এমন সিরিজকে সেভাবে গুরুত্ব দিচ্ছে না না কিউইরা। বাংলাদেশে তারা দ্বিতীয় সারির দল পাঠাচ্ছে। যার নেতৃত্বে থাকবেন ডানহাতি পেসার লকি ফার্গুসন। কিউই পেসার এবারই প্রথম জাতীয় দলকে নেতৃত্ব দেবেন।
বর্তমানে ইংল্যান্ডে অবস্থানরত নিউ জিল্যান্ড দলটির নেতৃত্বে রয়েছেন টম ল্যাথাম। নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসন না থাকায় ভারপ্রাপ্ত হিসেবে তিনি দায়িত্ব পালন করছেন। কিন্তু বিশ্বকাপ সামনে থাকায় বাংলাদেশ সফরে ল্যাথামকে বিশ্রামে রাখা হয়েছে। একইভাবে সিনিয়রদের মধ্যে বিশ্রাম পেয়েছেন ডেভন কনওয়ে, ম্যাট হেনরি, ড্যারিল মিচেল, গ্লেন ফিলিপস, মিচেল স্যান্টনার ও টিম সাউদিও।
ফলে পেস আক্রমণে ট্রেন্ট বোল্টের সঙ্গে থাকবেন কাইল জেমিসন ও অ্যাডাম মিলনে। স্পিন বোলিং অপশনে থাকবেন ইশ সোধি, রাচিন রবীন্দ্র ও কোল ম্যাককঞ্চি। ওয়ানডে দলে নতুন ডাক পাওয়া ক্রিকেটার হচ্ছেন অলরাউন্ডার ডিন ফক্সক্রফট। গত মাসে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে টি-টোয়েন্টি অভিষেক করেছেন তিনি। এদিকে, প্রথম সন্তান জন্ম নেবে বলে পারিবারিক কারণে সফরে বিবেচিত হননি মার্ক চ্যাপম্যান ও জিমি নিশাম।
সূচি অনুযায়ী ওয়ানডে বিশ্বকাপের আগে-পরে মিলিয়ে দুইবার সফরে আসবে কিউই দল। সেপ্টেম্বরে হবে ওয়ানডে সিরিজ। তার পর নভেম্বরে হবে টেস্ট সিরিজ। ওয়ানডে তিনটি অনুষ্ঠিত হবে ২১, ২৩ ও ২৬ সেপ্টেম্বর। বাংলাদেশের বিপক্ষে নিউ জিল্যান্ডের ওয়ানডে দল: লকি ফার্গুসন (অধিনায়ক), ফিন অ্যালেন, টম ব্লান্ডেল, ট্রেন্ট বোল্ট, চ্যাড বাউওয়েস, ডেন ক্লেভার, ডিন ফক্সক্রফট, কাইল জেমিসন, কোল ম্যাককঞ্চি, অ্যাডাম মিলনে, হেনরি নিকোলস, রাচিন রবীন্দ্র, ইশ সোধি, ব্লেয়ার টিকনার ও উইল ইয়াং।


প্রকাশিত: সেপ্টেম্বর ৩, ২০২৩ | সময়: ৫:৫৪ পূর্বাহ্ণ | সুমন শেখ