সরকার পতনের এক দফা দাবী কোন ভাবেই থামবে না:মিনু

স্টাফ রিপোর্টার:
এই সরকার ভাবছে বিএনপি’র চেয়ারপার্সন তিন বারের সাবেক সফল প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে ফরমায়েশি রারেয় সাজা দিয়ে বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠন গুলোকে চিরতরে নির্বাসনে পাঠাবে। কিন্তুু এই ফ্যাসিস্ট সরকার বহু চেষ্টা করে পারেনি। সরকার পতনের আন্দোলন যখন এখন এক দফায় রুপ নিয়ে ঠিক সেইসময় নেতাকর্মী ও সাধারণ মানুষের ধ্যানধারনা অন্যদিকে ফিরিয়ে নিতে এই বিনাভোটের সরকার প্রধানের নির্দেশেসম্পূর্ণ মিথ্যা ও য়ড়যন্ত্রমূলক মামলায় বিএনপি ভারপ্রাপ্ত চেয়ারম্যান আগামী রাষ্ট্রনায় তারেক রহমান ও তাঁর সহধর্মিনী ডাক্তার জুবাইদা রহমানকে আদালত ফরমায়েশি রায় দিয়েছে। এই রায় জনগণ ঘৃনাভরে প্রত্যাখান করে অনতিবিলম্বে তাঁদের নামে সকল প্রকার মিথ্যা মামলা প্রত্যাহার কারার দাবী জানান।

 

 

 

 

রবিবার দুপুর ১২টা থেকে যোহরের নামাজের পূর্বমুহুর্ত পর্যন্ত বিএনপি ভারপ্রাপ্ত চেয়ারম্যান আগামী রাষ্ট্রনায় তারেক রহমান ও তাঁর সহধর্মিনী ডাক্তার জুবাইদা রহমানের আদালত কর্তৃক ফরমায়েশি সাজার প্রতিবাদে এবং ন্যায় বিচার ও আইনের শাসন প্রতিষ্ঠার দাবীতে প্রধান অতিথির বক্তব্যে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা, সাবেক মেয়র ও সংসদ সদস্য মিজানুর রহমান মিনু এই দাবী জানান। তিনি বলেন, এই সরকারের আজ্ঞাবহ বিচার বিভাগের বিচারক পুরস্কার পাওয়ার লোভে বিএনপি’র শীর্ষ নেতাসহ সকল পর্যায়ের নেতৃবৃন্দদের বিরুদ্ধে ফরমায়েশি রায় দিয়ে সাজা প্রদান করছে। সরকার মনে করছে এভাবে আতঙ্ক সৃষ্টি করে বিএনপিকে থামিয়ে দিয়ে ২০১৪ ও ২০১৮ সালের ন্যায় নির্বাচন করে আবারও ক্ষমতায় বসবে। কিন্তু সে আশায় বালি পরে গেছে।

মিনু বলেন, পৃথিবীতে কোন স্বৈরশাসকই স্থায়ী হতে পারেননি। তাদের বিদায় হয়েছে ন্যাক্কারজনকভাবে। এই সরকারেরও সেভাবেই বিদায় হবে। আর নির্বাচনতো নির্দলীয় নিরপেক্ষ সরকার ছাড়া কোনভাবেই হবেনা। একদফা আন্দোলনের মধ্যে দিয়েই এই ফ্যাসিস্ট সরকারের পতন ঘটিয়ে দেশের মানুষকে মুক্ত করা হবে। সেইসাথে গণতন্ত্র ফিরাতে সকল দলের অংশগ্রহনে নির্বাচন করে দেশ গণতন্ত্র প্রতিষ্ঠা ও জনগনের মুক্তির দ্বার খুলে দেয়া হবে বলে উল্লেখ করেন তিনি। সেইসাথে সরকার পতনের কঠোর আন্দোলনে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান প্রধান অতিতি।

 

 

 

 

জিয়া পরিষদ কেন্দ্রীয় কমিটির নির্দেশনা মোতাবেক জিয়া পরিষদ রাজশাহী মহানগর ও রাজশাহী বিশ্ববিদ্যালয় এর উদ্যোগে রাজশাহী মহানগরীর মালোপাড়ায় মানববন্ধনে মহানগর জিয়া পরিষদ এর সভাপতি প্রফেসর ড. আখতার হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, রাসিক সাবেক মেয়র ও রাজশাহী মহানগর বিএনপি’র সাবেক সভাপতি মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ শাহীন শওকত, জিয়া পরিষদ কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা সাবেক ভিসি প্রফেসর এম রফিকুল ইসলাম, প্রফেসর ড. নজরুল ইসলাম, রাজশাহী মহানগর বিএনপি’র আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা এডভোকেট এরশাদ আলী ইশা, সদস্য সচিব মামুন অর রশীদ মামুন, যুগ্ম আহবায়ক ওয়ালিউল হক রানা, দেলোয়ার হোসেন, জয়নাল আবেদিন শিবলী।

 

 

 

 

 

 

জিয়া পরিষদ কেন্দ্রীয় কমিটির সহকারী মহাসচিব ও রাজশাহী বিভাগীয় সাংগঠনিক কমিটির সদস্য সচিব অধ্যক্ষ মো আব্দুল্লাহ আল মাহমুদ সালাম বিপ্লব এর সার্বিক সহযোগিতায় বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয় জিয়া পরিষদেও সভাপতি প্রফেসর ড. এনামুল হক, সাধারণ সম্পাদক প্রফেসর ড. ফরিদুল ইসলাম, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক প্রফেসর ড. কুদরত ই জাহান, প্রফেসর ড. আরিফুল ইসলাম, প্রচার সম্পাদক প্রফেসর ড. জহুরুল ইসলাম, সদস্য প্রফেসর ড. গিয়াসউদ্দিন, সাধারন সম্পাদক ডাক্তার শামীম হোসেন, মহানগর যুবদলের সদস্য সচিব রফিকুল ইসলাম রবি,মহানগর সে”ছাসেবক দলের অআহ্বায়ক মীর তারেক খালেদ, সদস্য সচিব আসাদুজ্জমান জনি, তাঁতীদলের সভাপতি আরিুফুল শেখ বনি, মহানগর ছাত্রদলের সভাপতি আকবর আলী জ্যাকি, সাধারণ সম্পাদক মাকসুদুর রহমান সৌরভ ও রাবি ছাত্রদল শাখার আহ্বায়ক সুলতন আহম্দে রাহীসহ বিএনপি, বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃব্ন্দৃ।

সানশাইন/সোহরাব

 

 

 

 

 

 


প্রকাশিত: আগস্ট ৬, ২০২৩ | সময়: ৬:৩৬ অপরাহ্ণ | Daily Sunshine