মুক্তিযুদ্ধের চেতনার সংগঠন আ’লীগ: এমপি এনামুল হক

স্টাফ রিপোর্টার, বাগমারা: রাজশাহীর বাগমারায় নানা আয়োজনে বাংলাদেশ আওয়ামী লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। শুক্রবার সকালে বাংলাদেশ আওয়ামী লীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বাগমারা উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয় বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর কমপ্লেক্সে জাতীয় এবং দলীয় পতাকা উত্তোলন করা হয়।
পতাকা উত্তোলন শেষে বঙ্গবন্ধু শেষ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে দলীয় কার্যলায়ের সংক্ষিপ্ত আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে মোবাইল ফোনে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইঞ্জিনিয়ার এনামুল হক এমপি।
তিনি বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ ইতিহাস-ঐতিহ্যের সংগঠন। মুক্তিযুদ্ধের চেতনার সংগঠন আওয়ামী লীগ। হাঁটি হাঁটি পা পা করে ৭৪ বছরে পদার্পন করলো আওয়ামী লীগ। দেশের মাটি ও মানুষের সাথে জড়িয়ে আছে আওয়ামী লীগ সংগঠনের ইতিহাস। অর্জন করেছে অনেক সুনাম। আওয়ামী লীগর জন্ম না হলে এই দেশ স্বাধীন হত না। আমরা স্বাধীনতার পতাকা পেতাম না।
একদিনেই তৈরি হয়নি এই সংগঠনের গৌরব। মা যেমন তার সন্তানকে তিল তিল করে বড় করে তোলে তেমনি জতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আওয়ামী লীগ সংগঠনকে শক্তিশালী ভাবে গড়ে তুলেছেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজীবন সংগঠন এবং দেশের স্বার্থে সংগ্রাম করে গেছেন। তারই সুযোগ্য কন্যা বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দক্ষ ভাবে দেশবাসীর কল্যাণে সর্বদায় কাজ করে চলেছেন।
তিনি আরো বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের সংগঠনে থেকে এর ক্ষতি করতে চাইলে তাদেরকে ছাড় দেয়া হবে না। সুখি সমৃদ্ধিশালী দেশ গঠনে আওয়ামী লীগ সরকারের অবদান অপরিসীম। দেশের সুষম উন্নয়ন ধরে রাখতে আওয়ামী লীগ সরকারকে ক্ষমতায় রাখতে হবে। সবশেষ সকলকে ঐক্যবদ্ধ হয়ে সংগঠনের স্বার্থে কাজ করার আহ্বান জানান তিনি।
উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল মালেক মন্ডলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুলের পরিচালনায় বক্তব্য রাখেন উপজেলা আ’লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সিরাজ উদ্দিন সুরুজ।
প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আফতাব উদ্দীন আবুল, যুগ্ম-সাধারণ সম্পাদক ও ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, সাংগঠনিক সম্পাদক হারুন অর রশীদ সরকার, জাহাঙ্গীর আলম, দপ্তর সম্পাদক নুরুল ইসলাম, সহ-দপ্তর সম্পাদক আব্দুল জলিল, সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আনোয়ার হোসেন, তথ্য ও গবেষণা সম্পাদক আশরাফুল ইসলাম, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক আব্দুল জব্বার মাস্টার, কার্যকরী কমিটির সদস্য হাবিবুর রহমান মটর, জাহেদুর রহিম মিঠু, আতাউর রহমান, কাচারী কোয়ালীপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল মজিদ, বড় বিহানালী ইউনিয়ণ আওয়ামী লীগের সভাপতি আলমগীর হোসেন, বাসুপাড়ার সাধারণ সম্পাদক উপাধ্যক্ষ আব্দুল বাবীক, উপজেলা মহিলা লীগের সভাপতি কহিনুর বানু, সাধারণ সম্পাদক জাহানারা বেগম, কৃষকলীগের সভাপতি মহসীন আলী, যুবলীগ নেতা মাহাবুর রহমান মিঠু, সানোয়ার হোসেন, যুবমহিলা লীগের সভাপতি শাহিনুর খাতুন, সাধারণ সম্পাদক পারভীন আক্তার, যুবলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুল আজিজ লিটন, ইমন, স্বেচ্ছাসেবকলীগ নেতা জহুরুল ইসলাম, ইসমাইল হোসেন সান্টু, উজ্জল হোসেন, ছাত্রলীগ নেতা আব্দুর রউফ সহ আওয়ামী লীগ ও অংগ সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
আলোচনা শেষে জাতির জনক সহ আওয়ামী’লীগ ও সহযোগী সংগঠনের যে সকল নেতৃবৃন্দ মৃত্যুবরণ করেছেন তাদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা সহ সংগঠনের দীর্ঘায়ু কামনা করে দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন উপজেলা কৃষকলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক কামরুজ্জামান।


প্রকাশিত: জুন ২৪, ২০২৩ | সময়: ৬:০৯ পূর্বাহ্ণ | সুমন শেখ