রাসিকের কাউন্সিলর প্রার্থীদের ৩৮ জনই মামলার আসামি

স্টাফ রিপোর্টার : কেউ হত্যা, কেউ অস্ত্র বা চোরাচালান মামলার আসামি। এমন ৩৮ ব্যক্তি জনপ্রতিনিধি (কাউন্সিলর) হতে মনোনয়নপত্র জমা দিয়েছেন। তাদের বিরুদ্ধে সর্বনিম্ন একটি ও সর্বোচ্চ ২০টি মামলা রয়েছে। মনোনয়নপত্র জমার পর যাচাই-বাছাই শেষে প্রার্থিতাও পেয়েছেন তারা।
রাজশাহী আঞ্চলিক নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, আসন্ন রাজশাহী সিটি কর্পোরেশন (রাসিক) নির্বাচনের ৩০টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর হতে চান ১১৭ জন প্রার্থী। আর এই ৩৮ জন ছাড়াও কাউন্সিলর প্রার্থীদের মধ্যে অন্য ১৮ জন আগে মামলার আসামি ছিলেন। তবে তারা মামলা থেকে অব্যাহতি কিংবা খালাস পেয়েছেন। কেউ কেউ বাদীর সঙ্গে আপস-মীমাংসার মাধ্যমে মামলা নিষ্পত্তি করেছেন।
রাসিকের ২৩ নং ওয়ার্ডে এবার কাউন্সিলর প্রার্থী হয়ে ভোটে নেমেছেন মেহেদি হাসান। তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইন/২০১৮ এর ৩৬( ১) সারনির ২৪(ক)/১০/২৫/৪২(১) ধারায় এম.এম-১ ম্যাজিষ্টেট আদালতে চলমান রয়েছে। যার মামলা নম্বর জি.আর ১১০/২০১৯। এর আগে তিনি ৫ সেপ্টেম্বর ২০০৫ সালে আইন শৃঙ্খলা বিঘ্নকারী অপরাধে আটক হয়েছিলেন রাজপাড়া থানায়। যার মামলা নং ছিল -৫। সে মামলায় তাকে পরবর্তীতে খালাস দেয়া হয়।


প্রকাশিত: জুন ৫, ২০২৩ | সময়: ৫:৪৫ পূর্বাহ্ণ | সুমন শেখ