সর্বশেষ সংবাদ :

বাঘায় ঝড়ে ক্ষতিগ্রস্থ ২২ পরিবার পেল পররাষ্ট্র প্রতিমন্ত্রীর অনুদান

স্টাফ রিপোর্টার, বাঘা: রাজশাহীর বাঘায় গত ২ এপ্রিল বিকেলে উপজেলার তেঁথুলিয়া এলাকায় চৈত্রের আকষ্মিক ঝড়ে ক্ষতিগ্রস্থ তিনটি শিক্ষা প্রতিষ্ঠান সহ ২২ পরিবারের মাঝে ঢেওটিন এবং নগদ অর্থ প্রধান করা হয়েছে। শনিবার দুপুরে স্থানীয় সাংসদ ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ক্ষতিগ্রস্থদের হাতে এসব অনুদান তুলে দেন।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত ২ এপ্রিল বিকেলে বাঘা উপজেলার বাউসা ইউনিয়নের তেঁথুলিয়া বাজার এলাকা সহ হরিনা ও ফতিরদাড় এলাকায় ব্যপক ঝড়-বৃষ্টি হয়। এতে তেঁথুলিয়া বাজারের (কাঠ) মিল মালিক লেদু এবং সুজনের ঘরের টিন উড়ে যাই।
একই সাথে ঐ বাজারের ফার্নিচার ব্যবসায়ী শান্টু, মুদি ব্যবসায়ী মদন ও রনির দোকান এবং মফিজুল ও বিপুলের বাড়ির টিনসহ একাধিক বাড়ি এবং তিনটি শিক্ষা প্রতিষ্ঠানের চালা লন্ড-ভন্ড হয়ে যায়।
এদিকে খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান লায়েব উদ্দিন লাভলু এবং উপজেলা নির্বাহী অফিসার শারমিন আখতার। ক্ষতিগ্রস্থদের একটি তালিকা তৈরী করা হয়। তালিকা ধরে শনিবার দুপুরে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম উপজেলার আড়ানীতে অবস্থিত তাঁর নিজ বাসভবনের সামনে তিন শিক্ষা প্রতিষ্ঠান প্রধান সহ ২২ পরিবারের মাঝে নগদ ১ লক্ষ ৩২ হাজার টাকা এবং ৫৬ বান্ডিল ঢেওটিন অনুদান দেন।
এ সময় ছিলেন, বাঘা উপজেলা নির্বাহী অফিসার শারমিন আখতার, বাউসা ইউপি চেয়ারম্যান নুর মোহাম্মদ তুফান, বাঘা থানা অফিসার ইনচার্জ (ওসি) খাইরুল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মাহামুদুল ইসলাম, আনসার ভিডিপি কর্মকর্তা মিলন কুমার দাস, উপজেলা ছাত্রলীগ নেতা নাজমুল হোসেন ও স্থানীয় রাজনৈতিক নেত্রীবৃন্দ সহ এলাকার সুধীজন।


প্রকাশিত: মে ২৮, ২০২৩ | সময়: ৬:১২ পূর্বাহ্ণ | সুমন শেখ