শ্যালক-দুলাভাইয়ের প্রতারণা সর্বস্বান্ত ডেইরী খামারি সাহান

ঈশ্বরদী প্রতিনিধি: পাবনার ঈশ্বরদীতে আশিক রহমান মন্ডল ও মাহাবুবুর রহমান শিমুল নামের দুই প্রতারকের প্রতারণার শিকার হয়েছেন প্রতিষ্ঠিত ডেইরী খামার ব্যবসায়ী হুমায়ন কবীর সাহান। আশিক ও শিমুল সম্পর্কে শ্যালক ও দুলাভাই। প্রতারকদের শাস্তির দাবিতে শনিবার দুপুরে শহরের অরনকোলাস্থ ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী হুমায়ন কবীর সাহানের খামার চত্বরে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে স্থানীয় জনপ্রতিনিধি, গণ্যমান্য ব্যাক্তিবর্গ ও কয়েকশ এলাকাবাসী উপস্থিত ছিলেন।
লিখিত বক্তব্যে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী সাহান জানান, ‘মেসার্স মা ডেইরী ফার্ম’, ‘কাবির ডেইরী এন্ড এগ্রো ফার্ম’ ‘মিতি ইলেকট্রনিক্স’ নামের প্রতিষ্ঠান রয়েছে। আমি ব্যবসার কাজে দেশের বিভিন্ন এলাকায় অবস্থান করার কারণে এসব প্রতিষ্ঠানে আশিক রহমান মন্ডলকে ব্যবসা পরিচালনার দায়িত্বভার অর্পন করি।
বিগত প্রায় ৩-৪ বছর আমার উক্ত ব্যবসা প্রতিষ্ঠান গুলোর যাবতীয় আর্থিক লেনদেন (ক্রয়-বিক্রয়) সম্পন্ন করতেন তিনি। আমার বিভিন্ন ব্যাংকের চেক বইতে স্বাক্ষর করা থাকতো তার কাছে।
সম্প্রতি বিভিন্ন ব্যাংকে গিয়ে জানতে পেরেছি আমার ও আমার স্ত্রীর স্বাক্ষরকৃত অনেক ফাঁকা চেক অব্যহৃত রয়েছে আশিক মন্ডলের কাছে। এসব বিষয় ঈশ্বরদী থানায় জিডিও করা হয়েছে। আমার ব্যবসা প্রতিষ্ঠানের যাবতীয় হিসাব চাইলে সে হিসাব দিতেও গড়িমসি করে। পরবর্তীতে খোঁজ-খবর নিয়ে জানতে পারি আশিক মন্ডল তাঁর দুলাভাই মাহাবুবুর রহমান শিমুলের (৩৪) যোগসাজসে বিভিন্ন সময়ে আমার ব্যবসা প্রতিষ্ঠান থেকে প্রায় ২ কোটি টাকা আত্মসাৎ করেছে।
এসব বিষয়ে গণ্যমান্য ব্যক্তিদের সাথে নিয়ে আশিক মন্ডলের কাছ থেকে হিসাব চাওয়া হলে সে প্রথমে ১ কোটি ২০ লাখ টাকার কথা স্বীকার করলেও পরবর্তীতে তাঁর মনমত হিসাব দাখিল করে। সেখানে আমি মাত্র ৫৩ লাখ ৫২ হাজার টাকা পাবো বলে আশিক মন্ডল স্বীকার করে।
আমার বাকি পাওনা টাকা না দিয়ে গত ৪ মে আশিক মন্ডল তাঁর দুলাভাই মাহাবুবুর রহমান শিমুলসহ ৮-১০ জন যুবককে সাথে নিয়ে চরম বিশৃঙ্খলার সৃষ্টি করে। সে সময় তারা হুমকি দেয় আশিকের কাছ থেকে কিভাবে টাকা নেয় তা দেখে নেওয়া হবে। উল্লেখিত ঘটনার বিবরণ দিয়ে আমি ঈশ্বরদী থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করি।
পুলিশ ঘটনার তদন্তে এলে তারা আরও ক্ষিপ্ত ও উত্তেজিত হয়ে গত ৮ মে রাত ৯টার সময় দলবল সহ ভাড়া করা সন্ত্রাসী নিয়ে আমার ব্যবসা প্রতিষ্ঠানের সামনে এসে অকথ্য ভাষায় গালাগালি করে আমাকে প্রাণ নাশের হুমকি দেয়।
এ বিষয়ে অভিযুক্ত আশিক মন্ডল এসব অভিযোগ অস্বীকার করে বলেন, আমার উন্নতি দেখে ঈর্ষান্বিত হয়ে সংবাদ সম্মেলন করে আমাকে হেয় করা হয়েছে।
সংবাদ সম্মেলনে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর ও পৌরসভার প্যানেল মেয়র আবুল হাসেম, পাবনা জেলা পরিষদের সাবেক সদস্য শফিউল আলম বিশ্বাস, সমাজ সেবক মিজানুর রহমান মিনহাজ, মাসুদ জোয়ার্দ্দার, কাশেম প্রমানিক ও সুমি খাতুনসহ বিশিষ্ট জন উপস্থিত ছিলেন।


প্রকাশিত: মে ১৪, ২০২৩ | সময়: ৫:৩৬ পূর্বাহ্ণ | সুমন শেখ