ব্যাটিং ব্যর্থতায় নিগারদের হার

স্পোর্টস ডেস্ক: ভালো শুরুর পর ইনিংস বড় করতে পারলেন না টপ-অর্ডারের কেউ। দায়িত্ব নিতে ব্যর্থ হলেন মিডল অর্ডারের ব্যাটাররা। শেষ দিকে ব্যাটিং ধসে অল্পেই গুটিয়ে গেল বাংলাদেশ। ছোট লক্ষ্য সহজেই তাড়া করে সিরিজে সমতা ফেরাল শ্রীলঙ্কার মেয়েরা। কলম্বোর সিংহলিজ স্পোর্টস ক্লাব মাঠে বৃহস্পতিবার দ্বিতীয় টি-টোয়েন্টিতে ৭ উইকেটে জিতেছে স্বাগতিকরা। ১০১ রানের লক্ষ্য ৯ বল বাকি থাকতেই ছুঁয়ে ফেলেছে তারা।
এই জয়ে তিন ম্যাচ সিরিজে ফিরল সমতা। প্রথম ম্যাচে নিজেদের রান তাড়ার রেকর্ড গড়ে ৬ উইকেটে জিতেছিল বাংলাদেশ। একই মাঠে শুক্রবার সিরিজ নির্ধারণী তৃতীয় ম্যাচে খেলবে দুই দল। টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুটা মন্দ ছিল না বাংলাদেশের। বলের সঙ্গে পাল্লা দিয়ে রান তুলছিলেন দুই ওপেনার শামিমা সুলতানা ও রুবাইয়া হায়দার। পঞ্চম ওভারে রুবাইয়াকে বোল্ড করে জুটি ভাঙেন উদেশিকা প্রাবোধিনি। ৩ চারে ১৭ বলে ১৬ রান করেন বাঁহাতি ওপেনার।
তিন নম্বরে নামা সোবহানা মুস্তারিকে নিয়ে নবম ওভারে দলীয় পঞ্চাশ পূর্ণ করেন শামিমা। ৩ চারে ১৮ বলে ২৩ রান করে ওই ওভারেই ফেরেন এই কিপার-ব্যাটার। ১৮ রান করে বোল্ড হয়ে যান সোবহানা। এরপর মুর্শিদা খাতুন ছাড়া আর কোনো ব্যাটার দুই অঙ্ক ছুঁতে পারেননি। ইনিংসের একমাত্র ছক্কায় ১০ বলে ১৪ রান করেন বাঁহাতি ব্যাটার।
আগের ম্যাচে অধিনায়কোচিত ইনিংস খেলে দলকে জেতানো নিগার সুলতানা এদিন দায়িত্ব নিয়ে খেলতে পারেননি। ১৭ বলে করেন ৭ রান। শেষ দিকে স্রেফ ১৫ রানের মধ্যে ৬ উইকেট হারিয়ে একশ রানে গুটিয়ে যায় সফরকারীরা। রান তাড়ায় শুরু থেকেই চালিয়ে খেলতে থাকেন লঙ্কান অধিনায়ক চামারি আতাপাত্তু। পাওয়ার প্লেতে কোনো উইকেট না হারিয়ে ৪২ রান করে ফেলে স্বাগতিকরা।
সপ্তম ওভারে রাবেয়া খানের বলে সুইপ করতে গিয়ে ভারসাম্য হারিয়ে স্টাম্পড হন আতাপাত্তু। ৬ চার ও ১ ছয়ে ২৭ বলে ৩৩ রান করেন অভিজ্ঞ ব্যাটার। দশম ওভারে আরেক ওপেনার বিশ্মি গুনারত্নেকে (১৭ বলে ১২) ফেরান ফাহিমা খাতুন। তার পরের ওভারে এলবিডব্লিউ হন নিলাকশি ডি সিলভা। এরপর আর বিপদ ঘটতে দেননি হার্শিথা সামারাবিক্রমা ও কাভিশা দিলহারি। অবিচ্ছিন্ন ৩৩ রানের জুটিতে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন তারা। হার্শিথা ৪২ বলে ২৯ ও কাভিশা করেন ১৮ বলে ২০ রান।


প্রকাশিত: মে ১২, ২০২৩ | সময়: ৫:০১ পূর্বাহ্ণ | সুমন শেখ