সর্বশেষ সংবাদ :

মান্দায় ইউপি চেয়ারম্যান ইয়াছিন আলীকে বরখাস্ত

মান্দা প্রতিনিধি: নওগাঁর মান্দা উপজেলার নুরুল্লাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইয়াছিন আলী প্রামাণিককে বরখাস্ত করা হয়েছে। অর্থ আত্মসাতসহ বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগে তাঁকে বরখাস্ত করে পদটি শুন্য ঘোষণার জন্য নির্দেশ দিয়েছে স্থানীয় সরকার মন্ত্রণালয়।
স্থানীয় সরকার বিভাগ ইউপি-১ শাখা গত ৮ মে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করে। ৩৯৪ নম্বর স্মারকের ওই প্রজ্ঞাপনে স্বাক্ষর করেন সিনিয়র সহকারী সচিব জেসমীন প্রধান।
পত্রে উল্লেখ করা হয়েছে করোনাভাইরাস মোকাবেলায় সরকারের বরাদ্দকৃত ৩৫ হাজার টাকা আত্মসাত সহ টিআর, কাবিখা, এলজিএসপি-৩ এবং হাট-বাজার উন্নয়নে বরাদ্দ দেওয়ার বিনিময়ে ইউপি সদস্যদের কাছ থেকে ঘুষ গ্রহণ করেন চেয়ারম্যান ইয়াছিন আলী। এসব বিষয়ে ওই ইউনিয়ন পরিষদের ১০ জন সদস্য তাঁর বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনেন।
ইউপি সদস্যদের আনিত অভিযোগ তদন্তে প্রমাণিত হওয়ায় ও দুই তৃতীয়াংশের বেশি সদস্যের অনাস্থা প্রস্তাবটি অনুমোদন হওয়ায় নুরুল্লাবাদ ইউনিয়নের চেয়ারম্যান ইয়াছিন আলী প্রামাণিকের পদটি (ইউনিয়ন পরিষদ) আইনের ৩৫(১)(চ) ধারা অনুযায়ী শুন্য ঘোষণা করা হয়।
এ প্রসঙ্গে মান্দা উপজেলা নির্বাহী অফিসার লায়লা আঞ্জুমান বানু বলেন, ‘এখন পর্যন্ত এ সংক্রান্ত কোনো পত্র পায়নি। পেলে জানানো হবে।’
স্থানীয় সরকার বিভাগ নওগাঁর উপপরিচালক (অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক) মুহাম্মদ ইব্রাহীম বলেন, মঙ্গলবার এ সংক্রান্ত একটি পত্র পাওয়া গেছে। মান্দা উপজেলা নির্বাহী অফিসার শুন্য ঘোষণা সংক্রান্ত গেজেট বিজ্ঞপ্তি জারির প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন।


প্রকাশিত: মে ১১, ২০২৩ | সময়: ৫:২৩ পূর্বাহ্ণ | সুমন শেখ