সর্বশেষ সংবাদ :

উপস্থিতি ৯৫.৩৩ শতাংশ রাবি কেন্দ্রে ঢাবির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

রাবি প্রতিনিধি: আঞ্চলিক কেন্দ্র হিসেবে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এতে ১২১৪৪ জন শিক্ষার্থীর মধ্যে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছেন ১১৫৭৭ জন শিক্ষার্থী। ভর্তি পরীক্ষায় উপস্থিতি ছিল শতকরা ৯৫.৩৩ শতাংশ।
শনিবার (০৬ মে) দুপুরে এসব তথ্য জানিয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয় কেন্দ্রের কো-অর্ডিনেটর ও সমাজ বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. ইলিয়াস হোসেন।
তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষের কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা আঞ্চলিক কেন্দ্র হিসেবে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ১২১৪৪ জন শিক্ষার্থী অংশ নেওয়ার কথা থাকলেও অংশ নিয়েছে ১১৫৭৭ জন শিক্ষার্থী। অনুপস্থিত শিক্ষার্থীর সংখ্যা ৫৬৭ জন। অর্থাৎ উপস্থিতির হার শতকরা ৯৫.৩৩ ভাগ। আর অনুপস্থিতির হার শতকরা ৪.৭৭ ভাগ। ভর্তি পরীক্ষায় কোনো অপ্রীতিকর ঘটনার কথা আমার কানে আসেনি।
প্রসঙ্গত, আঞ্চলিক কেন্দ্র হিসেবে সকাল ১১টায় শুরু হয় ঢাবির কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা যা চলে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত। এছাড়াও আগামী ১২ মে বিজ্ঞান ইউনিট এবং ১৩ মে ব্যবসায় শিক্ষা ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রতিটি ইউনিটের পরীক্ষা বেলা ১১টা থেকে শুরু হয়ে চলবে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত।


প্রকাশিত: মে ৭, ২০২৩ | সময়: ৬:১৭ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর