সর্বশেষ সংবাদ :

রহমতগঞ্জকে হারিয়ে আবাহনীর সামনে শেখ রাসেল

স্পোর্টস ডেস্ক: গত আসরেও কোয়ার্টার-ফাইনালে দেখা হয়েছিল দুই দলের। সাত গোলের রোমাঞ্চ ছড়ানো সেই ম্যাচে জয়ের আনন্দে মেতেছিল রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটি। এবারের দেখায় তাদেরকে হারিয়ে মধুর প্রতিশোধ নিল শেখ রাসেল ক্রীড়া চক্র। জায়গা করে নিল ফেডারেশন কাপের সেমি-ফাইনালে।
মুন্সিগঞ্জের শহীদ বীরশ্রেষ্ঠ ফ্লাইট লে. মতিউর রহমান স্টেডিয়ামে মঙ্গলবার চতুর্থ কোয়ার্টার-ফাইনালে রহমতগঞ্জকে ১-০ গোলে হারিয়েছে শেখ রাসেল। সেমি-ফাইনালের লাইনআপও চূড়ান্ত হলো। আগামী ৯ মে প্রথম সেমি-ফাইনালে মুখোমুখি হবে বসুন্ধরা কিংস ও মোহামেডান স্পোর্টিং ক্লাব। সেরা চারের অপর ম্যাচে ১৬ মে প্রতিযোগিতার শিরোপাধারী আবাহনী লিমিটেডের বিপক্ষে খেলবে শেখ রাসেল।
গত আসরের রানার্সআপ রহমতগঞ্জের খেলা শুরু থেকেই ছিল বিবর্ণ। প্রিমিয়ার লিগ টেবিলে নবম স্থানে ধুঁকতে থাকা কামাল বাবুর দল তেমন কিছুই করতে পারছিল না। অবশ্য শেখ রাসেলও পারেনি আগ্রাসী ফুটবল উপহার দিতে। তবে কাঙ্ক্ষিত গোল তারা ঠিকই তুলে নেয় চতুর্দশ মিনিটে। তেমন কোনো প্রতিরোধের মুখে না পড়া এমফন উদোহ বাঁ দিক দিয়ে বক্সে ঢুকে পড়েন অনায়াসে। এরপর কাট-ব্যাক করেন গোলমুখে। সেখানে কেনেথ ইকেচুকুও ছিলেন না কড়া পাহারায়। বুদ্ধিদ্বীপ্ত ফ্লিকে জাল খুঁজে নেন নাইজেরিয়ান ফরোয়ার্ড।
এগিয়ে যাওয়ার পরও শেখ রাসেল খেলতে থাকে আগের ধাঁচে। ৩১তম মিনিটে তৈরি হয় ভালো একটি সুযোগ। চার্লস দিদিয়েরের লংস পাস ধরে মোহাম্মদ ইব্রাহিম পারেননি ঠিকঠাক শট নিতে। এরপর বক্সে বল পেয়ে ইকেচুকুও পারেননি বলের নিয়ন্ত্রণ নিতে। শেষ পর্যন্ত বল যায় জামাল ভূঁইয়ার পায়ে। কিন্তু তার ভলি যায় ক্রসবারের একটু উপর দিয়ে। প্রথমার্ধের যোগ করা সময়ে রহমতগঞ্জের দিয়ালো হেডে জালে বল জড়ালেও অফসাইডের কারণে হয়নি গোল।
৫৮তম মিনিটে আল আমিনকে অহেতুক ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখেন আবিদ আহমেদ। তিন মিনিট আগেই প্রতিপক্ষের এক খেলোয়াড়কে ধাক্কা দিয়ে প্রথম হলুদ কার্ডটি দেখেছিলেন তিনি। ১০ জনের দলে পরিণত হয়ে শঙ্কায় পড়ে যায় শেখ রাসেল। ৭৪তম মিনিটে ব্যবধান দ্বিগুণের দারুণ সুযোগ নষ্ট হয় শেখ রাসেলের। উদোহর থ্রু পাস ফাঁকায় পেয়ে শট নিয়েছিলেন ইকেচুকু, কিন্তু তার শট যায় বাইরে। সহজ সুযোগ হারিয়ে হতাশায় মুখ ঢাকতে দেখা যায় এই ফরোয়ার্ডকে। শেষ পর্যন্ত যদিও হাসিমুখেই মাঠ ছাড়ে তারা।


প্রকাশিত: মে ৩, ২০২৩ | সময়: ৫:২১ পূর্বাহ্ণ | সুমন শেখ