রাজশাহীতে বৈশাখে আষাড়ের বৃষ্টি

স্টাফ রিপোর্টার : অনেক প্রতীক্ষার পর রাজশাহীতে রহমতের বৃষ্টিতে স্বস্তি ফিরে এসেছে। রোববার বিকেল ৬টার পর বৃষ্টি শুরু হয়ে চলে সন্ধ্যা ৭টা পর্যন্ত। তবে আবহাওয়া অফিসের মতে টানা ৪৫ মিনিট বৃষ্টি হয়েছে। সাতটার পরও বৃষ্টি পড়ছিল। এছাড়াও এটি এ মওসুমের সর্বোচ্চ বৃষ্টিপাত বলেও জানিয়েছে রাজশাহীর আবহাওয়া অফিস।
রাজশাহী আবহাওয়া অফিসের জেষ্ঠ্যপর্যবেক্ষক রেজওয়ানুল হক জানান, এপ্রিল মাসে এবার তাপমাত্রা সর্বোচ্চ রেকর্ড করা হয়েছে। সেই হিসাবে এ মাস থেকেই রাজশাহীতে বৃষ্টি শুরু হয়েছে। এরআগে গত ২৫ এপ্রিল রাজশাহীতে সাড়ে ৫ মিলি মিটার বৃষ্টিপাত হয়েছে। আজ রোববার ৪৫ মিনিটে বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ১৬ দশমিক ৪ মিলি মিটার। রাজশাহীতে এটি এ মওসুমের সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড। তিনি বলেন, রাজশাহীতে এখন মাঝে মাঝে বৃষ্টি হবে। তাছাড়া রাজশাহীতে কালবৈশাখী ঝড়েরও সম্ভবনা রয়েছে।
এদিকে আজ সকাল থেকে তীব্র গরমে হাঁসফাঁস অবস্থা সৃষ্টি হয়। প্রখর রোদে মানুষ কাহিল হয়ে পড়ে। তবে বিকেল পড়ার পর থেকে রাজশাহীর আকাশে মেঘের ঘনঘটা শুরু হয়। এরপর বিকেল ৬ টার দিকে পুর্ব দিকে কালো মেঘ জমে শুরু হয় ঝড়। যদিও খুব বেশি ঝড় হয়নি। অবশেষে রহমতের বৃষ্টি শুরুর পর স্বস্তি ফিরে আসে মানুষের মধ্যে।


প্রকাশিত: মে ১, ২০২৩ | সময়: ৫:০৯ পূর্বাহ্ণ | সুমন শেখ