সর্বশেষ সংবাদ :

১৩ গোলের টাইব্রেকার জিতে ফাইনালে ম্যান ইউ

স্পোর্টস ডেস্ক: নির্ধারিত সময়ে গোল করতে পারলো না কোনো দলই। ফলে ম্যানচেস্টার ইউনাইটেড আর ব্রাইটনের ম্যাচটি গড়ালো টাইব্রেকারে। গোলশূন্য থাকা লড়াইয়ে টাইব্রেকার শুরু হতেই যেন বদলে গেলো আমেজ।
একের পর এক গোল করতে থাকলো দুই দল। ফলে টাইব্রেকারে লড়াই হলো ১৩ গোলের! লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে রোববার রাতে যে লড়াইয়ে ৭-৬ ব্যবধানে জিতলো ম্যান ইউ। ব্রাইটনকে হারিয়ে ফাইনালে নাম লেখালো রেড ডেভিলরা।
নির্ধারিত পাঁচ শটে উভয় দলই ছিল সমান। এরপর এক শটের লড়াইয়ে ব্রাইটনের অ্যাডাম ওয়েবস্টার ও ইউনাইটেডের ভট ভেহর্স্টও লক্ষ্যভেদ করেন। সপ্তম শটে ব্রাইটনের সলি মার্চ উড়িয়ে মারেন ক্রসবারের ওপর দিয়ে। ভিক্টর লেন্ডেলফ জালের দেখা পেলে জয় নিশ্চিত হয় ইউনাইটেডের। ওয়েম্বলিতে আগামী ৩ জুনের ফাইনালে ম্যানচেস্টার সিটির মুখোমুখি হবে ম্যানচেস্টার ইউনাইটেড। আগের দিন প্রথম সেমিফাইনালে রিয়াদ মাহরেজের হ্যাটট্রিকে শেফিল্ড ইউনাইটেডকে ৩-০ গোলে হারায় সিটি।
ব্রাইটনের বিপক্ষে বল দখলে এগিয়ে থাকলেও আক্রমণগুলো গোছানো ছিল না ম্যান ইউ’র। বরং তাদেরই সমান ১৫টি শট নেয় ব্রাইটন, যার পাঁচটি ছিল লক্ষ্যে। ইউনাইটেডের শট লক্ষ্যে ছিল একটি বেশি। কিন্তু গোলের দেখা পায়নি কোনো দলই। নির্ধারিত সময়ের পর অতিরিক্ত ৩০ মিনিটও দুই দল অগোছালো ফুটবল খেলে শেষ করায় ম্যাচ গড়ায় টাইব্রেকারে। সেখানেও হাড্ডাহাড্ডি লড়াই। শেষ পর্যন্ত হেসেছে ম্যানচেস্টার ইউনাইটেড।


প্রকাশিত: এপ্রিল ২৬, ২০২৩ | সময়: ৫:০৫ পূর্বাহ্ণ | সুমন শেখ