সর্বশেষ সংবাদ :

নাসুমের ছোবলে নীল মধ্যাঞ্চল

স্পোর্টস ডেস্ক: নাহিদুল ইসলামের অফ স্টাম্পের বাইরের বল তুলে মারেন রকিবুল হাসান। শট দেখেই মাথা নিচু করে ফেলেন সিলি পয়েন্টের ফিল্ডার। উড়ে গিয়ে তার হেলমেটে লেগে বল সোজা যায় কিপারের হাতে। বিসিবি মধ্যাঞ্চলের শেষ উইকেটটি নিয়ে জয়ের আনন্দে মেতে ওঠে বিসিবি দক্ষিণাঞ্চল।
প্রতিপক্ষের টপ ও মিডল অর্ডারে ধস নামিয়ে জয়ের ভিতটা গড়ে দেন নাসুম আহমেদ। এই স্পিনারের দুর্দান্ত বোলিংয়ে ১১০ রানে উত্তরাঞ্চলকে হারায় দক্ষিণাঞ্চল। দক্ষিণাঞ্চলের ৩১৩ রানের জবাবে প্রথম ইনিংসে ২৮৩ রান করে উত্তরাঞ্চল। দ্বিতীয় ইনিংসে ২৭৭ রান করে দক্ষিণাঞ্চল। ৩০৮ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়ে প্রতিপক্ষকে তারা গুটিয়ে দেয় ১৯৭ রানে।
বিসিএলের এবারের আসরে ৩ ম্যাচে ২ জয় ও ১ হারে ১৯ পয়েন্ট নিয়ে শীর্ষে মধ্যাঞ্চল। সমান ম্যাচে ২ জয় ও ১ ড্রয়ে ১৮ পয়েন্ট দক্ষিণাঞ্চলের। আগামী শনিবার শুরু এই দুই দলের শিরোপা লড়াই। দক্ষিণাঞ্চলের জয়ের কারিগর নাসুম ৯৪ রান নিয়ে নেন ৫ উইকেট। প্রথম শ্রেণির ক্রিকেটে এটি তার সপ্তম পাঁচ উইকেট। প্রথম ইনিংসে ৩ উইকেট নেওয়া অভিজ্ঞ এই স্পিনারই জেতেন ম্যাচ সেরার পুরস্কার।
৫ উইকেটে ২৪৬ রান নিয়ে চতুর্থ ও শেষ দিন শুরু করা দক্ষিণাঞ্চলকে দ্রুত গুঁড়িয়ে দেয় মধ্যাঞ্চল। ১৯ রান তুলতেই শেষ পাঁচ উইকেট হারায় দলটি। ১১২ রান নিয়ে খেলতে নামা অমিত হাসান আর ৪ রান যোগ করতেই এলবিডব্লিউ হয়ে যান মুশফিক হাসানের বলে। নিজের পরের ওভারে এই পেসার ফিরিয়ে দেন ৫ চারে ৩২ রান করা নাহিদুলকে। মাঝে নাসুমকে বিদায় করেন আবু হায়দার রনি।
শেষ দুই উইকেট দ্রুত তুলে নিয়ে প্রথম ঘণ্টায়ই প্রতিপক্ষকে গুটিয়ে দেয় মধ্যাঞ্চল। লক্ষ্য তাড়ায় পঞ্চম ওভারে সৈয়দ খালেদ আহমেদের বলে কট বিহাইন্ড হয়ে যান সৌম্য সরকার। দুই ইনিংসেই দুই অঙ্কে যেতে পারলেন না তিনি। পরপর দুই ওভারে মোহাম্মদ মিঠুনকে বোল্ড ও আব্দুল মজিদকে এলবিডব্লিউ করে দেন নাসুম। থিতু হওয়ার চেষ্টায় থাকা প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান জাকের আলিকে এবার ১৯ রানে ফেরান এই বাঁহাতি স্পিনার।
কিছুক্ষণ পর অধিনায়ক শুভাগত হোমকেও হারায় মধ্যাঞ্চল। নিয়মিত বিরতিতে উইকেটে হারানো দলের এক প্রান্ত আগলে রাখেন আইচ মোল্লা। ৮০ বলে প্রথম শ্রেণিতে দ্বিতীয় ফিফটি করা এই ব্যাটসম্যানের স্টাম্প এলোমেলো করে দেন নাসুম। ৯ চারে ৫৯ রান করেন আইচ। আবু হায়দারের ফিরতি ক্যাচ নিয়ে পাঁচ উইকেট পূর্ণ করেন নাসুম। পরের ওভারেই রকিবুলের বিদায়ে উল্লাসে মাতে দক্ষিণাঞ্চল।


প্রকাশিত: মার্চ ১, ২০২৩ | সময়: ৬:০৩ পূর্বাহ্ণ | সুমন শেখ