রাজশাহীতে আজ শুরু হচ্ছে ৫ম আবাসন মেলা

স্টাফ রিপোর্টার : রাজশাহীর আবাসন ব্যবসায়িদের সংগঠন রেডা’র আয়োজনে নগর ভবনের গ্রীন প্লাজায় আজ শনিবার থেকে আগামী ৩রা মার্চ শুক্রবার পর্যন্ত সপ্তাহব্যাপি ৫ম আবাসন মেলার আয়োজন করা হয়েছে। ইতোমধ্যে শহরজুড়ে মাইকিং সহ বিভিন্ন ভাবে প্রচারণা চালানো হচ্ছে। আজ শনিবার বিকেল সাড়ে তিনটায় এ মেলার উদ্বোধন করবেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য ও রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আরডিএ চেয়ারম্যান জিয়াউল হক ও আরএমপি কমিশনার আনিসুর রহমান, রাজশাহী চেম্বার অব কমার্সের সভাপতি মাসুদুর রহমান রিংকু রিয়েল এস্টেট এন্ড ডেভেলপার্স এ্যাসোসিয়েশন রাজশাহীর সভাপতি তৌফিকুর রহমান লাভলুু।
রাজশাহীর অবকাঠামোগত উন্নয়নের প্রধান অংশীদার রিয়েল এস্টেট এন্ড ডেভেলপার্স এসোসিয়েশন রেডা’র এবারের আয়োজন হচ্ছে আরো বড় পরিসরে। এবার ২৭টি কোম্পানীর ৬০ টি স্টল থাকছে। গতবার এই সংখ্যা ছিল ১৫টি। এবার আবাসন মেলায় আর্থিক লোন দেয়ার জন্য ব্যাংক,টাইলস,লিফট বিক্রির প্রতিষ্ঠানগুলোর জন্য কয়েক স্টল বরাদ্দ ছাড়াও উদ্যোক্তা গ্রুপের জন্য ১৬টি পিঠার স্টল বরাদ্দ দেয়া হয়েছে বলে জানিয়েছেন রেডা’র সাধারন সম্পাদক মিজানুর রহমান কাজী।
তিনি বলেন, বৈশি^কভাবে করোনার হস্তক্ষেপ ও ইউক্রেন রাশিয়ার যুদ্ধের কারণে অন্যান্য খাতের ন্যায় আবাসন খাতের সকল পণ্যের দাম বেড়ে যাওয়ায় মানুষের মাঝে ফ্লাট কেনায় কিছুটা অসঙ্গগতি দেখা দিয়েছে যা আবাসন মেলায় আসলে তাদের ভূল ধারণা ও বর্তমানে ফ্লাট গুলোর কেমন দাম রয়েছে এ বিষয়ে একটি স্বচ্ছ ধারণা পাবে। এছাড়া বিভিন্ন নামে বেনামে কিছু অসাধু ব্যবসায়ি ফ্লাট বিক্রি করে গ্রাহকদের সাথে প্রতারণার আশ্রয় না নিতে পারে সেজন্য তিনি রেডা’র সদস্যভুক্ত প্রতিষ্ঠান গুরো থেকেই ফ্লাট কেনার জন্য আহ্বান জানান ক্রেতাদের। কারন কোন ধরণের অসুবিধার সম্মুখীন হলে রেডা’র নেতৃবৃন্দ একটি পূর্ণ সমাধানে যেতে পারবেন। এতে সামগ্রিকভাবে রাজশাহীর আবাসন ব্যবসায় সুষ্ঠ পরিবেশ বজায় ও ক্রেতাদের আস্থা বৃদ্ধি পাবে বলে জানান তিনি। এছাড়া মেলার মাধ্যমে ক্রেতারা তাদের সাধ্যের মধ্যে ফ্লাট কেনার একটি বড় সুযোগ পাবে বলেও তিনি জানান। প্রতিদিন সকাল দশটা থেকে রাত নয়টা পর্যন্ত পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থার মাধ্যমে এ মেলায় প্রবেশ ফ্রি থাকবে সকলের জন্য।


প্রকাশিত: ফেব্রুয়ারি ২৫, ২০২৩ | সময়: ৬:০৫ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর