বাঘার তিন শিক্ষার্থী এখন জাতীয় পর্যায়ে

নুরুজ্জামান, বাঘা: বিভাগীয় পর্যায়ে শেখ কামাল আন্তঃস্কুল ও মাদরাসা অ্যাথলেটিকস প্রতিযোগিতায় বিজয়ের মুকুট পরে এবার জাতীয় পর্যায়ে খেলার গৌরব অর্জন করেছে বাঘার তিন ক্ষুদে শিক্ষার্থী। বৃহস্পতিবার তাদের সংবর্ধনা ও পুরস্কার দিয়ে সিক্ত করেছেন উপজেলা নির্বাহী অফিসার শারমিন আখতার।
এরা হলেন লং জাম্ফ খেলায় ১ম জামিলা আকতার তোহা, রহমতুল্লাহ বালিকা উচ্চ বিদ্যালয়, রিলে দৌড়ে ১ম ও ৮০০ মি. দৌড়ে ৩য় রোকাইয়া আকতার, রুস্তমপুর উচ্চ বিদ্যালয় এবং ১৫০০ মি. দৌড়ে ৩য় মহিন আলী, হারুন অর রশিদ শাহ দ্বিমুখী উচ্চ বিদ্যালয়।
বৃহস্পতিবার সকাল সাড়ে ১১ টায় বাঘা উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে এই তিন ক্ষুদে শিক্ষার্থীর হাতে পুরস্কার তুলে দেয়ার সময় নির্বাহী অফিসার বলেন, দৈহিক ও মানসিক সুস্থতা এবং সুস্থ জাতি গঠনে খেলাধুলার কোন বিকল্প নেই। খেলাধুলা এমন একটি বিষয় যা মানুষকে জয়-পরাজয়ের মানসিকতা শিক্ষা দেয়। তিনি দেশকে মাদকমুক্ত ও সমাজকে অবক্ষয় থেকে রক্ষা করতে খেলাধুলার প্রতি আগ্রহী হতে সকল শিক্ষক ও শিক্ষার্থীদের প্রতি আহবান জানান।
বাঘার উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও রাজশাহী জেলা টিমের ম্যানেজারের জাফর ইকবাল বলেন, বিভাগীয় পর্যায়ের হরেক রকম খেলা ধুলার আগে এ সমস্ত শিক্ষার্থীরা সকলেই নিজ নিজ ইউনিয়ন, পৌরসভা, উপজেলা ও জেলায় ১ম হয়। এরপর তারা জাতীয় পর্যায়ে খেলার গৌরব অর্জন করে। এরমধ্যে বাঘার তিন শিক্ষার্থী রয়েছে।
এ সকল শিক্ষার্থীর হাতে পুরস্কার তুলে দেয়ার সময় উপস্থিত ছিলেন, বাঘা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আ.ফ.ম হাসান, বাঘা স্বাস্থ্য কেন্দ্রের প্রধান কর্মকর্তা ডাক্তার আসাদুজ্জামান, উপজেলা সমাজ সেবা অফিসার নাফিজ শরিফ, বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি আনজারুল ইসলাম, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাসরিন আখতার, তিনজন প্রধান শিক্ষাক ও বাঘা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক নুরুজ্জামান।


প্রকাশিত: ফেব্রুয়ারি ২৪, ২০২৩ | সময়: ৬:১৫ পূর্বাহ্ণ | সুমন শেখ