সর্বশেষ সংবাদ :

নাটোরে ধর্ষণচেষ্টার দায়ে বৃদ্ধের ১০ বছর কারাদন্ড

স্টাফ রিপোর্টার, নাটোর: নাটোরে ধর্ষণ চেষ্টার অভিযোগ প্রমাণিত হওয়ায় আব্দুল আজিজ (৬৩) নামের এক বৃদ্ধের ১০ বছর সশ্রম কারাদন্ড ও ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সোমবার দুপুরে নাটোরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যালের বিচারক (দায়রা জজ) মুহাম্মদ আব্দুর রহিম এই আদেশ দেন। আব্দুল আজিজ নাটোরের সিংড়া উপজেলার সোয়াইর গ্রামের বাসিন্দা।
নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যাল সূত্রে জানা যায়, সিংড়া উপজেলার স্বামী পরিত্যক্তা এক নারী সন্তানদের নিয়ে নিজ বাড়িতে বসবাস করতেন। ২০১৮ সালের ১৩ মার্চ দুপুরে সন্তানদের অনুপস্থিতিতে আসামি আব্দুল আজিজ ওই নারীর শয়নঘরে প্রবেশ করে ওই নারীকে বিবস্ত্র করে ধর্ষণের চেষ্টা করেন। এ সময় ওই নারীর চিৎকারে আশপাশের লোকজন ছুটে এসে আব্দুল আজিজকে হাতেনাতে আটক করেন। কিন্তু প্রভাবশালী হওয়ায় আসামির স্বজনরা সেখানে গিয়ে আসামিকে ছিনিয়ে নিয়ে যান। এ ঘটনায় ওই নারী সিংড়া থানায় মামলা করতে গেলে ভারপ্রাপ্ত কর্মকর্তা মামলা গ্রহণ করেননি। ঘটনার পাঁচদিন পর ১৮ মার্চ ওই নারী নাটোরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যালে মামলা করেন। মামলাটি সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সুলতান মাহমুদ তদন্ত করে ট্রাইবুন্যালে প্রতিবেদন জমা দেন। প্রতিবেদনে অভিযোগের সত্যতা আসায় আসামির বিরুদ্ধে গ্রেপ্তারী পরোয়ানা জারি করা হয়। পরে আসামি জামিনে মুক্ত হয়ে আত্মগোপনে চলে যান।
নাটোরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যালের সরকারি কৌঁসুলি আনিছুর রহমান বলেন, বিচার চলাকালে আসামি পলাতক থাকায় আদালত সাক্ষীদের জবানবন্দির ভিত্তিতেই আসামিকে দোষী সাব্যস্ত করে রায় দিয়েছেন। আব্দুল আজিজ আটকের দিন থেকে এই রায় কার্যকর হবে। জেলা ম্যাজিষ্ট্রেটকে অর্থদন্ডের ২০ হাজার টাকা আদায় করে ভূক্তভোগী বাদিকে ক্ষতিপূরণ হিসাবে দেয়ার নির্দেশও দেন আদালত। দন্ডাদেশের বিষয়টি ট্রাইবুন্যালের পেশকার সাইফুল ইসলাম নিশ্চিত করেছেন।


প্রকাশিত: জানুয়ারি ২৪, ২০২৩ | সময়: ৬:০৫ পূর্বাহ্ণ | সুমন শেখ