মানেকে রেখে সেনেগালের বিশ্বকাপ দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক: কাতার বিশ্বকাপকে সামনে রেখে শুক্রবার দল ঘোষণা করেছে সেনেগাল। ২৬ সদস্যের এই দলে রাখা হয়েছে বায়ার্ন মিউনিখের হয়ে খেলা ইনজুরি আক্রান্ত স্ট্রাইকার সাদিও মানেকে। মানে মঙ্গলবার বায়ার্নের হয়ে খেলার সময় টিবিও ফিবুলার ইনজুরিতে পড়েন। আফ্রিকার দেশটি আশা করছে বিশ্বকাপের আগে মানে সেরে উঠবেন। বৃহস্পতিবার তারা জানিয়েছে মানেকে তারা জাদুকরী এক ডাক্তার দেখাবে।
দুই দুইবারের আফ্রিকার বর্ষসেরা খেলোয়াড় মানে সেনেগালের জন্য খুবই গুরুত্বপূর্ণ একজন খেলোয়াড়। তাইতো তাদের টিম ডাক্তার ম্যানুয়েল আফোনসো আগেই জার্মানিতে উড়ে গেছেন মানের অবস্থা পর্যবেক্ষণ করতে ও তার চিকিৎসা শুরু করতে। শেষ পর্যন্ত মানে যদি বিশ্বকাপে খেলতে না পারেন তাহলে সেনেগালের জন্য সেটা হবে খুবই দুঃখের বিষয়। তার অনুপস্থিতির প্রভাবও পড়বে তাদের পারফরম্যান্সে। মানে সেনেগালের হয়ে ৯৩ ম্যাচ খেলে গোল করেছেন ৩৪টি। এ বছর তার পারফরম্যান্সে ভর করে মিশরকে হারিয়ে আফ্রিকা কাপ অব ন্যাশন্স জিতেছিল সেনেগাল।
লিভারপুল থেকে ৩৫ মিলিয়ন পাউন্ডে বায়ার্নে যোগ দিয়ে মানে ২৩ ম্যাচে ১১ গোল করেছেন। চারটি গোলে করেছেন অ্যাসিস্ট। মানে ছাড়াও সেনেগালের দলে সুযোগ পেয়েছেন ইংলিশ প্রিমিয়ার লিগে খেলা ইডুয়ার্ডো মেন্ডি, কালিদো কুলিবালি ও ইদ্রিসা গানা গেয়ে।
বিশ্বকাপে সেনেগাল রয়েছে ‘এ’ গ্রুপে। যেখানে তাদের প্রতিপক্ষ হল্যান্ড, কাতার ও ইকুয়েডর। ২১ তারিখ হল্যান্ডের বিপক্ষের ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু হবে তেরাঙ্গার সিংহদের। এরপর ২৫ তারিখ স্বাগতিক কাতারের বিপক্ষে ও ২৯ তারিখ ইকুয়েডরের বিপক্ষে খেলবে তারা।
সেনেগালের বিশ্বকাপ স্কোয়াড: গোলরক্ষক: এডোয়ার্ড মেন্ডি, আলফ্রেড গোমিস ও সেনি দিয়েং। ডিফেন্ডার: কালিদু কৌলিবালি, আবদু দিয়ালো, ইউসুফ সাবালি, ফোদে বোলো তোরে, পেপে আবু সিস, ইসমাইল জ্যাকবস ও ফর্মোজ মেন্ডি। মিডফিল্ডার: ইদ্রিসা গানা গেয়ে, চেইখৌ কাউয়েতে, নামপালিস মেন্ডি, ক্রেপিন দিয়াত্তা, পাপা গেয়ে, পাপা মাতার সার, পাথে সিস, মোস্তফা নেমে ও লোম এনদিয়ায়ে। ফরোয়ার্ড: সাদিও মানে, ইসমাইলা সার, বোলায়ে দিয়া, বাম্বা দিয়েং, ফামারা দিদিউ, নিকোলাস জ্যাকসন ও ইলিমান এনদিয়ায়ে।


প্রকাশিত: নভেম্বর ১২, ২০২২ | সময়: ৫:৫৭ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর