সর্বশেষ সংবাদ :

বনপাড়া পৌরসভা ও দুটি ইউনিয়নে ২৯ ডিসেম্বর ইভিএমে ভোট

বড়াইগ্রাম প্রতিনিধি: নাটোরের বড়াইগ্রামের বনপাড়া পৌরসভা এবং জোয়াড়ী ও মাঝগাঁও ইউনিয়নে ২৯ ডিসেম্বর ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। সোমবার পরিচালক (জনসংযোগ) ও যুগ্ম সচিব এসএম সামসুজ্জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এই তফসিল ঘোষণা করা হয়। সকাল সাড়ে ৮ টা থেকে বিকেল সাড়ে ৪ টা পর্যন্ত ভোটগ্রহণ হবে। বিজ্ঞপ্তিতে বলা হয়, মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ১ ডিসেম্বর, যাচাই-বাছাই ৩ ডিসেম্বর, প্রার্থীতা প্রত্যাহার ১০ ডিসেম্বর এবং ২৯ ডিসেম্বর ভোট গ্রহণ করা হবে।
নির্বাচনে মেয়র পদে তৃতীয় বারের মত মনোনয়ন চাওয়াসহ প্রতিদ্বন্দ্বিতা করার প্রস্তুতি নিচ্ছেন বর্তমান মেয়র ও পৌর আওয়ামীলীগের সভাপতি কেএম জাকির হোসেন। এছাড়া যুবলীগ নেতা জাকির সরকারও মেয়র পদে দলীয় মনোনয়ন চাইবেন বলে জানা গেছে। এদিকে, সাবেক মেয়র সানাউল্লাহ নুর বাবুর সহধর্মিণী ও বিগত দুই বারের নির্বাচনে বিএনপি দলীয় প্রার্থী মহুয়া নুর কচি এবারের নির্বাচনে অংশ নেবেন না বলে জানিয়েছেন। তবে উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আব্দুস সালাম মোল্লা বলেন, বিএনপি নির্বাচনে অংশ গ্রহণ করছে না। এর মধ্যে নির্বাচনে অংশগ্রহণের সিদ্ধান্ত হলে আমি নির্বাচন করতে আগ্রহী। পৌর বিএনপির যুগ্ম আহ্বায়ক এবিএম ইকবাল হোসেন রাজুও একই কথা বলেছেন।
অপরদিকে, জোয়াড়ী ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান চাঁদ মাহমুদ ছাড়াও সাবেক চেয়ারম্যান আবু হেনা মোস্তফা কামাল ও ইউপি সদস্য ফেরদৌস উল আলম আওয়ামীলীগের মনোনয়ন চাইবেন বলে জানিয়েছেন। এ ইউনিয়নে উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সদস্য সচিব আলী আকবর দলীয় সিগন্যাল পেলে নির্বাচনে অংশ নেবেন বলে জানা গেছে। এছাড়া মাঝগাঁও ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান বিএনপি নেতা আব্দুল আলিম প্রতিদ্বন্দ্বিতা করার ঘোষণা দিয়েছেন। এছাড়া সাবেক চেয়ারম্যান খোকন মোল্লা ও আব্দুল্লাহ আল আজাদ দুলাল আওয়ামীলীগের মনোনয়ন পেতে কাজ করছেন বলে জানা গেছে।
উপজেলা নির্বাচন কর্মকর্তা কর্মকতা হাসিব বিন শাহাব বলেন, তফসিল অনুযায়ী নির্বাচন অনুষ্ঠিত হবে। ইতিমধ্যেই সম্ভাব্য প্রাথীরা নির্বাচনে নিয়ম সম্পর্কে জানতে চাচ্ছেন। তাদের সেসব বিষয়ে বুঝিয়ে দেয়া হচ্ছে। প্রসঙ্গত, সর্বশেষ ২০১৭ সালের ২৮ ডিসেম্বর বনপাড়া পৌরসভা, জোয়াড়ী ও মাঝগাঁও ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হয়।


প্রকাশিত: নভেম্বর ৯, ২০২২ | সময়: ৫:৪১ পূর্বাহ্ণ | সুমন শেখ