সর্বশেষ সংবাদ :

তাইজুলের ৬ উইকেট, রাজশাহী জিতল ১০ উইকেটে

স্পোর্টস ডেস্ক: আগের দিনের দুই উইকেটের সঙ্গে আজ আরো চার উইকেট পেলেন তাইজুল ইসলাম। তার স্পিন ঘূর্ণিতে নাকাল ঢাকা মেট্রো। ৬ উইকেট নিয়ে জাতীয় লিগের দ্বিতীয় রাউন্ডে দ্বিতীয় ইনিংসে ঢাকা মেট্রোকে ২৬৮ রানে থামিয়ে দিয়েছেন জাতীয় দলের এ স্পিনার।
বৃহস্পতিবার চতুর্থ দিনে ৭৭ রানে ৬ উইকেট হারিয়েছে তারা। প্রথম ইনিংসে মুশফিকের সেঞ্চুরিতে বিশাল লিড পাওয়া রাজশাহী ৩৭ রানের লক্ষ্য পায়। ১০ উইকেট হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে লিগের প্রথম জয় তুলে নেয় রাজশাহী। ম্যাচ সেরা হয়েছেন প্রথম ইনিংসে ১১০ রান করা মুশফিকুর রহিম।
চট্টগ্রামরে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ৪ উইকেটে ১৯১ রানে দিন শুরু করেছিল ঢাকা মেট্রো। জাহিদ্জ্জুামান খান ৫১ ও মার্শাল ৫৯ রানে ব্যাটিং করছিলেন। কিন্তু দিনের শুরুতেই থিতু হওয়া দুই ব্যাটসম্যান আউট হন। মার্শাল ২ ও জাহিদুজ্জামান ৮ রান যোগ করেন। পরের ব্যাটসম্যানরা ছিলেন আসা যাওয়ার মিছিলে। রাকিবুল ২৯, শরীফউল্লাহ ২২ রান করেন। আবু হায়দার রনির ব্যাট থেকে আসে ২২ রান।
তাইজুল প্রথম শ্রেণির ক্রিকেটে ২৭তম পাঁচ উইকেট পান রাকিবুলের উইকেট নিয়ে। পরে আসাদুল্লাহ গালিবের উইকেট নিয়ে ঢাকার কফিনে শেষ পেরেকটিও ঠুকে দেন তিনি। ৩৬.৩ ওভারে ১০৯ রানে ৬ উইকেট নেন তাইজুল। সহজ লক্ষ্য তাড়া করতে নেমে রাজশাহীর দুই ওপেনার খেলা শেষ করেন। জহুরুল ইসলাম ১৬ ও জুনায়েদ সিদ্দীক ২০ রানে অপরাজিত থাকেন।


প্রকাশিত: অক্টোবর ২১, ২০২২ | সময়: ৬:২২ পূর্বাহ্ণ | সুমন শেখ