সর্বশেষ সংবাদ :

রাজশাহীতে শিশু বিষয়ক যোগাযোগের ভূমিকা শীর্ষক সেমিনার

স্টাফ রিপোর্টারঃ

শিশু সুরক্ষায় বিঘ্ন ঘটতে পারে তথা শিশু সুরক্ষার বিষয়ে সচেতনতা বাড়াতে যোগাযোগ বড় ভূমিকা পালন করে জানিয়ে ইউনিসেফ বাংলাদেশের চিফ অব কমিনিউকেশন ইয়ানি গ্যামিং বলেছেন, যোগাযোগের একটি মাধ্যম হিসেবে মিডিয়া সচেতনতা বাড়াতে কাজ করে। জাতীয় গণমাধ্যমকে এই জাতীয় কার্যক্রমে সক্রিয় ভূমিকা রাখার পাশাপাশি  স্থানীয় গণমাধ্যম, সামাজিক যোগাযোগ মাধ্যমকেও ব্যবহার করা জরুরি।

মঙ্গলবার রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সেন্টার ফর সোশ্যাল ইনোভেশন অ্যান্ড সাসটেইনেবলিটির (সিএসআইএস) উদ্যোগে ‘শিশু বিষয়ে যোগাযোগের ভূমিকা’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। রাজশাহীর একটি হোটেলের সম্মেলন কক্ষে বেলা সাড়ে ১১টা থেকে দুপুর ৩টা পর্যন্ত চলা এই সেমিনারটির আয়োজন করে ইউনিসেফ বাংলাদেশ।

সেমিনারে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ও সিএসআইএসের ডিরেক্টর ড. প্রদীপ কুমার পান্ডে কোভিডকালীন ও কোভিড পরবর্তীতে গবেষক, সাংবাদিক এবং ইয়ুথ ফোরামের কার্যক্রম উপস্থাপন করেন।

উল্লেখ্য, গত বছরের সেপ্টেম্বরে ইউনিসেফের সহযোগিতায় নর্থ বেঙ্গল ইয়ুথ ফোরামের উদ্যোগে রাজশাহী ও রংপুর বিভাগের ১৬ জেলায় করোনা সচেতনতামূলক ক্যাম্পেইন এবং চলতি বছরের জানুয়ারিতে দুই বিভাগের ৮টি জেলায় বাল্যবিয়ে প্রতিরোধে সচেতনতা বৃদ্ধির ক্যাম্পেইন পরিচালিত হয়। সেই ক্যাম্পেইনে অংশ নেওয়া শিক্ষার্থীরা সেমিনারে ক্যাম্পেইনের সময়ের অভিজ্ঞতা ও চ্যালেঞ্জগুলো শেয়ার করেন।

এছাড়া উত্তরাঞ্চলে নর্থ বেঙ্গল কোভিড-১৯ ফোরাম নামে সাংবাদিকদের একটি গ্রুপ করে করোনা সচেতনতামূলক রিপোর্ট করা হয়। মূলত এসব কার্যক্রমের অভিজ্ঞতা বিনিয়মের জন্য এই সেমিনারটির আয়োজন করা হয়। সেমিনারে ইউনিসেফ রংপুর ও রাজশাহী বিভাগের অফিস ইনচার্জ সোনিয়া আফরিন, সোশাল অ্যান্ড বিহাইভিয়ার চেইঞ্জ অফিসার মনজুর আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক ড. নাজিয়াত হোসাইন চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে রাবির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. মোজাম্মেল হক বকুল, ড. এবিএম সাইফুল ইসলাম, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. একেএম মাহমুদুল হক, লোকপ্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক গোলাম রাব্বানীসহ রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জের ১৩ জন সাংবাদিক অংশ নেন।

 

 

সানশাইন/তৈয়ব

 


প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২২ | সময়: ৯:১৫ অপরাহ্ণ | Daily Sunshine