সর্বশেষ সংবাদ :

রহনপুরে অবৈধ মেলা বসানোর চেষ্টা, রুখলো প্রশাসন

গোমস্তাপুর প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার রহনপুরে কতৃপক্ষের অনুমতি ছাড়া বস্ত্র মেলা বন্ধ করে দিয়েছে স্থানীয় প্রশাসন। সোমবার থেকে জেলা পরিষদের ডাক বাংলো চত্বরে এ হস্তশিল্প মেলা শুরু হওয়ার কথা ছিল। এদিকে এ মেলা বসানোকে কেন্দ্র করে সোমবার দুপুরে এক অপ্রীতিকর ঘটনা ঘটেছে।
চাঁপাইনবাবগঞ্জ জেলা মহিলালীগ নেত্রী ও চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার সরুপনগরের বাসিন্দা সুলতানা কামাল নামের এক নারী উদোক্তা রহনপুর ডাকবাংলো চত্বরে এ হস্তশিল্প মেলা বসানোর লক্ষ্যে গত কয়েকদিন যাবত প্রস্তুতি গ্রহন করে আসছিলেন। এরই অংশ হিসেবে রহনপুর ডাক বাংলো চত্বরে স্টল বসানোর কাজ চলছিল। স্টলের পাশাপাশি এখানে নাগরদোলাসহ অন্যান্য বিনোদনের ব্যবস্থা করা হয়।
জানা গেছে, সে চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আশরাফুল হকের কাছ থেকে রহনপুর ডাক বাংলো চত্বর ব্যবহারের অনুমতি নেয়। কিন্তু মেলার জন্য জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের নিকট থেকে কোন অনুমতি নেয়া হয়নি। বিষয়টি অবহিত হয়ে উপজেলা প্রশাসন ও স্থানীয় পুলিশ প্রশাসনের পক্ষে মেলা না করতে নারী উদ্দ্যোক্তা সুলতানাকে মৌখিকভাবে নিষেধ করে দেয়া হয়।
তারপরও সে তা বন্ধ না করে মেলার কাজ চালিয়ে যেতে থাকেন। সোমবার থেকে মেলা শুরু করার প্রচারনাও চালিয়ে যান। বিষয়টি অবহিত হয়ে সোমবার দুপুরে রহনপুর পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ পুলিশ পরিদর্শক নাজমুল হক ও এসআই ফজলে বারী ডাকবাংলো চত্বরে এসে মেলার উদ্বোধন বন্ধ করতে সুলতানা ও স্টল মালিকদের অনুরোধ করেন। কিন্তু সে তাদের কথায় কর্ণপাত না করে মেলা শুরুর কাজ চালিয়ে যান।এসময় সে পুলিশ ও সেখানে উপস্থিত সাংবাদিক নেতা আসাদুল্লাহ আহমদের সাথে দূর্ব্যবহার করেন।
বিষয়টি চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক একেএম গালিভ খানকে অবহিত করা হলে তিনি মেলা বন্ধ করতে উপজেলা নিবার্হী কর্মকর্তা ও পুলিশ প্রশাসনকে নির্দেশ দেন। নির্দেশনা পেয়ে গোমস্তাপুর উপজেলা নিবার্হী কর্মকর্তা আসমা খাতুন ও গোমস্তাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আলমাস আলী সরকার ঘটনাস্থলে উপস্থিত হয়ে তাকে মেলা বন্ধের নির্দেশ দেন।


প্রকাশিত: আগস্ট ২, ২০২২ | সময়: ৫:৫১ পূর্বাহ্ণ | সুমন শেখ