পাকিস্তানের জন্য এবার ভারতকে হারানো কঠিন হবে: শোয়েব

স্পোর্টস ডেস্ক: ওয়ানডে কিংবা টি-টোয়েন্টি বিশ্বকাপ, ভারতের মুখোমুখি হলেই যেন পথ হারিয়ে ফেলত পাকিস্তান। চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে ব্যর্থতার সেই বৃত্ত ভাঙতে পেরেছিল তারা গত টি-টোয়েন্টি বিশ্বকাপে। দাপুটে ক্রিকেটে স্রেফ উড়িয়ে দিয়েছিল প্রতিপক্ষকে। তবে আসছে ২০ ওভারের বৈশ্বিক আসরে ওই সাফল্যের পুনরাবৃত্তি করা বাবর আজমদের জন্য বেশ কঠিন হবে বলে মনে করেন পাকিস্তানের সাবেক ফাস্ট বোলার শোয়েব আখতার।
বিশ্বকাপে ভারতের বিপক্ষে প্রথম ১২ বারের দেখায় একবারও জয় না পাওয়া পাকিস্তান ত্রয়োদশ প্রচেষ্টায় পায় সাফল্য। গত বছর সংযুক্ত আরব আমিরাতে টি-টোয়েন্টি বিশ্বকাপে তাদের অধরা সেই অর্জন ধরা দেয়। সুপার টুয়েলভের ম্যাচে পায় রেকর্ড গড়া জয়। ভারতের দেওয়া ১৫২ রানের লক্ষ্য বাবর ও মোহাম্মদ রিজওয়ানের উদ্বোধনী জুটিতেই পেরিয়ে যায় পাকিস্তান। টি-টোয়েন্টিতে সেটাই তাদের প্রথম ১০ উইকেটের জয়।
আগামী অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় শুরু আরেকটি টি-টোয়েন্টি বিশ্বকাপ। যেখানে সুপার টুয়েলভে আবারও মুখোমুখি হবে ভারত-পাকিস্তান। ‘স্পোর্টসকিড়া ক্রিকেট’-এ শনিবার ভারতের সাবেক স্পিনার হরভজন সিংয়ের সঙ্গে আলাপচারিতায় শোয়েব বলেন, এই বছর আগের চেয়ে বেশি গোছানো থাকবে ভারত।
“এবার (বিশ্বকাপে) ভারত সঠিক পরিকল্পনা নিয়ে আসবে। এই বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতকে হারানো পাকিস্তানের জন্য সহজ হবে না।” মেলবোর্ন ক্রিকেট মাঠে হবে ভারত-পাকিস্তানের লড়াই। পিচ ও কন্ডিশন ম্যাচের ফলাফলে বেশ প্রভাব ফেলবে বলে মনে করেন শোয়েব। উত্তরসূরিদের একটি পরামর্শও দিয়ে রাখলেন তিনি। “ম্যাচের ফলাফল আন্দাজ করা এই মুহূর্তে বেশ কঠিন। তবে পাকিস্তানকে দ্বিতীয় ভাগে বোলিং করা উচিত হবে, যেহেতু মেলবোর্নের পিচ ফাস্ট বোলারের জন্য বাউন্সে সহায়তা করে।” আগামী ২৩ অক্টোবর মুখোমুখি হবে ভারত-পাকিস্তান।


প্রকাশিত: জুন ৬, ২০২২ | সময়: ৬:০১ পূর্বাহ্ণ | সুমন শেখ