সর্বশেষ সংবাদ :

রাজশাহীতে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের সমাপনী ও পুরস্কার বিতরণ

ক্রীড়া প্রতিনিধি

রাজশাহী মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়াম মাঠে অনুষ্ঠিত বঙ্গবন্ধু ও বঙ্গমাতা জাতীয় ফুটবল অনুর্ধ-১৭ টুর্নামেন্টের জেলা ও সিটি কর্পোরেশন পর্যায়ের ৪টি ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (০৩ জুন) মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে ফাইনাল খেলায় সিটি কর্পোরেশন পর্যায়ের বালিকা বিভাগে শাহমুখদুম থানা ১-০ গোলে রাজপাড়া থাকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে। বিজয়ী দলের পক্ষে জয়সূচক গোলটি করেন খিষ্টিনা।

বালক বিভাগে বোয়ালিয়া থানা ট্রাইব্রেকারে হারিয়েছে শাহমুখদুম থানাকে। বোয়ালিয়া থানার সোহাগ ৬৯ মিনিটে জয়সুচক গোল করেন। এর কয়েক মিনিট পর ৮২মিনিটের মাথায় গোলে শাহমুখদুম থানার সোহান গোল পরিশোধ করলে খেলা গড়াই ট্রাইব্রেকারে। ট্রাইব্রেকারে ৫-৪ গোলে শাহমুখদুম থানা বোয়ালিয়া থানাকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে।

জেলা পর্যায়ের ফাইনাল খেলায় বালক বিভাগে বাঘা উপজেলা ৩-১ গোলে বাগমারা উপজেলাকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে। বিজয়ী দলের পক্ষে শামীম ২টি ও আরিফুল ১টি গোল করেন আর বিজিত দলের পক্ষে হাসিবুর ১টি গোল পরিশোধ করেন। বালিকা বিভাগের ফাইনালে গোদাগাড়ী উপজেলা ৩-০ গোলে পবা উপজেলাকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে। বিজয়ী দলের পক্ষে শ্রীমতি ২টি ও সারেফা ১টি গোল করেন।

 

খেলা শেষে চ্যাম্পিয়ন ও রানারআপ দলগুলির মাঝে ট্রফি তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। এর আগে তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা দেশের প্রতি যে অবদান রেখেছে তা ভুলার নয়। মাননীয় প্রধানমন্ত্রী ফুটবলের প্রতি নজর দিয়েছেন। খেলোয়াড়দের কারনে দেশের পরিচিতি লাভ করে। তাই এই খেলা থেকেই একজন ভালো খেলোয়াড়ে পরিনত হয়ে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে খেলার যোগ্যতা অর্জন করতে হবে। রাজশাহীতে বিকেএসপি তৈরীর জন্য জায়গা অধিগ্রহন করা হয়েছে ও জেলা প্রশাসকের মাধ্যমে ক্ষতিগ্র¯’দের মাঝে অর্থ বিতরন করা হচ্ছে। আগামী এক মাসের মধ্যে এর কার্যক্রম শুরু হরে।

এ ছাড়াও তিনি বলেন, আগামী ঈদুল আজহার পর কাউন্সিলর কাপ ফুটবল টুর্নামেন্ট শুরু করা হবে।

 

সভাপতির বক্তব্যে রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল সোনার বাংলা গড়ে তোলার। যা আমাদের বাস্তবায়ন করতে হবে। ফুটবল হলো জনপ্রিয় খেলা কাজেই খেলাধুলা করলে শরীর ও মন সুস্থ  থাকে ফলে বিভিন্ন খারাপ কাজ থেকে বিরত থাকবে আমাদের ছেলেমেয়েরা। এই টুর্নামেন্ট খেলেই একদিন আমাদের সোনার ছেলেমেয়েরা বিদেশে পাড়ি জমাতে পারবে ও দেশের সুনাম অর্জন করবে।

এ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন, পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন বিপিএম(বার), অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) কল্যাণ চৌধুরী, জেলা শিক্ষা অফিসার মোহাঃ নাসির উদ্দিন, মহানগর আওয়ামী লীগ ও রাজশাহী বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক মোঃ ডাবলু সরকার, জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক মোঃ ওয়াহেদুন নবী উপস্থিত ছিলেন। স্বাগত বক্তব্য দেন জেলা ক্রীড়া অফিসার ও টুর্নামেন্ট পরিচালনা কমিটির সদস্য সচিব মোঃ জাহাঙ্গীর হোসেন। এ সময় জেলা প্রশাসনের উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ ও জেলা ক্রীড়া সংস্থার অতিরিক্ত সাধারন সম্পাদক মোঃ শামসুজ্জামান রতন, যুগ্ম-সম্পাদক(প্রশাসন) নাজমীর আহমেদ,যুগ্ম-সম্পাদক(ক্রীড়া) রাসেল জামানসহ অন্যারা উপস্থিত ছিলেন।

সানশাইন / শামি

 

 


প্রকাশিত: জুন ৩, ২০২২ | সময়: ১০:২১ অপরাহ্ণ | Daily Sunshine