চাঁপাইনবাবগঞ্জ থেকে বন্ধ হওয়া ট্রেন চালুর দাবি

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জ থেকে বন্ধ হওয়া ট্রেনগুলো পুনরায় চালুর দাবিতে মানববন্ধন করেছে নাগরিক কমিটি। সোমবার বেলা ১১টায় জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে বঙ্গবন্ধু মঞ্চের সামনে এ মানববন্ধনের আয়োজন করা হয়।
জেলা নাগরিক কমিটির আহ্বায়ক সৈয়দ হাসান বাদসার সভাপতিত্বে মানববন্ধনে জেলার বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠন ও শ্রেণি-পেশার মানুষ দাবির প্রতি একাত্মতা ঘোষণা করে বক্তব্য দেন।
চাঁপাইনবাবগঞ্জ থেকে বন্ধ রাখা আন্তঃনগর কমিউটার, মেইল ও লোকাল ট্রেনগুলো পুনরায় চলাচলের দাবি জানিয়ে জেলা নাগরিক কমিটির সদস্য সচিব মনিরুজ্জামান মনির বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশের মতো এ জেলার রেল ব্যবস্থা জোরদার করার লক্ষে চাঁপাইনবাবগঞ্জ থেকে রাজশাহী পর্যন্ত কোটি কোটি টাকা খরচ করে যেখানে আধুনিক রেলস্টেশন, বাইপাস লাইনসহ রেল ব্যবস্থাকে আধুনিকায়ন করেছেন; অথচ করোনার সময়ে বন্ধ করা ট্রেনগুলো আর চালু করা হয়নিÑ এটা দুঃখজনক। ট্রেনগুলো বন্ধ থাকায় চাঁপাইনবাবগঞ্জের যাত্রীরা রেলসেবা থেকে বঞ্চিত হচ্ছেন এবং অতিরিক্ত ভাড়া দিয়ে বাসে যাতায়াত করতে হচ্ছে।
তিনি বলেন, আশপাশের সব জেলার মানুষ ৪-৫টি আন্তঃনগরসহ বিভিন্ন ট্রেনের মাধ্যমে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় নিরাপদে যাতায়াত করতে পারলেও চাঁপাইনবাবগঞ্জবাসী সেই সুবিধা থেকে বঞ্চিত রয়েছে।
তিনি সরকারের কাছে জোর দাবি জানিয়ে বলেন, আম মৌসুমে চলাচলা করা ম্যাংগো স্পেশাল ট্রেনকে মৌসুম শেষে স্থায়ীভাবে চাঁপাইনবাবগঞ্জ-আমনুরা- রহনপুর রেল রুটে চলাচল অব্যাহত রাখতে হবে, রাজশাহী থেকে টুঙ্গিপাড়া, চিলাহাটি ও খুলনাগামী আন্তঃনগর ট্রেনগুলোকে চাঁপাইনবাবগঞ্জ, রহনপুর পর্যন্ত সম্প্রসারিত করতে হবে এবং করোনাকালীন চাঁপাইনবাবগঞ্জ থেকে রাজশাহী-রহনপুর রুটে বন্ধ হয়ে যাওয়া কমিউটার, শাটল ট্রেনগুলো পুনরায় দ্রুত চালু করতে সরকারের প্রতি জোর দাবি জানান।
মানববন্ধনে সংহতি জানিয়ে বক্তব্য দেন, নাগরিক কমিটির উপদেষ্টা অ্যাডভোকেট সাইদুল ইসলাম, সাংবাদিক আনোয়ার হোসেন, জেলা জাতীয় পার্টির সদস্য সচিব সাজাহান আলি, জেলা পূজা উদ্্যাপন পরিষদের সভাপতি সাংবাদিক ডাবলু কুমার ঘোষ, জেলা সিপিবি নেতা অ্যাডভোকেট আবু হাসিব, জেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক ধনঞ্জয় চ্যাটার্জী, রেড ক্রিসেন্ট সোসাইটির আশিক আহমেদ ফারুকসহ অন্যরা।
মানববন্ধন শেষে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি জেলা প্রশাসকের কাছে তুলে দেন জেলা নাগরিক কমিটির নেতৃবৃন্দ।


প্রকাশিত: মে ৩১, ২০২২ | সময়: ৬:৪৭ পূর্বাহ্ণ | সুমন শেখ